শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাজশাহীতে শোভাযাত্রা

রাজশাহী

সব প্রাণীর মঙ্গল কামনার মধ্যে দিয়ে রাজশাহীতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) বেলা ১১টায় নগরের সাহেব বাজার জিরোপয়েন্ট থেকে এ শোভাযাত্রা বের করা হয়। যা সাহেব বাজার জিরোপয়েন্ট ও কুমারপাড়া হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রাজশাহী মহানগর পূজা উদযাপন পরিষদের এ শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রার আগে সাহেব বাজার হুনুমানজিউর আখড়ায় পথসভা করা হয়।

এতে অংশ নেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বাগমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ। এছাড়া শোভাযাত্রায় নগরের জন্মাষ্টমী উদযাপন পরিষদের অন্য নেতারাসহ হিন্দু ধর্মাবলম্বী নারী-পুরুষ, তরুণ-তরুণী ও শিশুরা অংশ নেয়।

শোভাযাত্রা শেষে মঙ্গল আরোতির আলোকচ্ছটা, পদাবলী কীর্তনের সুর, আর আনন্দ শোভাযাত্রায় কৃষ্ণ কৃষ্ণ নাম সংকীর্তনে মেতে ওঠেন কৃষ্ণ ভক্তরা। দুঃখ জরা ব্যাধি থেকে মুক্ত হোক জীবন, শুদ্ধ হোক অন্তর আত্মা, অপার্থিব আনন্দলোকের মঙ্গলধ্বনিতে স্নাত হোক পৃথিবী এমনটাই প্রার্থনা করেন ভক্তরা।

এদিকে, জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীরা মহানগর এলাকায় পূজা অর্চনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন। এর মধ্যে উল্ল্যেখযোগ্য হচ্ছে- কৃষ্ণপূজা ও পুষ্পাঞ্জলি দেওয়া, স্লাইড শো, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ, ভোজন, গীতা পাঠ প্রতিযোগিতা করা হয়।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর