সাভারে তিন মহাসড়কে এখনো ২১ কিমি. যানজট

জাতীয়

ঈদযাত্রার দ্বিতীয় দিনে সাভারের ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কে প্রায় ২১ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ।

শুক্রবার (৯ আগস্ট) সকালে সাড়ে ১০টার দিকে তিন মহাসড়কে গিয়ে দেখা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কে গেন্ডা থেকে নয়ারহাট বাজার পর্যন্ত মানিকগঞ্জগামী প্রায় ১৪ কিলোমিটার, নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে বলিবদ্র বাজার পর্যন্ত চন্দ্রাগামী ৪ কিলোমিটার ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপাইল থেকে জামগড়া পর্যন্ত উভয় পাশে ৩ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার ছুটির দিনে একসঙ্গে অনেক গাড়ি রাস্তায় নামার কারণেই এ দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চালক ও যাত্রীরা জানান, বৃহস্পতিবার বিকেল থেকেই এ যানজটের সৃষ্টি হয়েছে। সময় যত বাড়ছে যানজট তত তীব্র আকার ধারণ করছে। সাভার বাজার থেকে বাইপাইল পর্যন্ত ১৩ কি.মি রাস্তা পাড়ি দিতে সময় লাগছে ২ থেকে ৩ ঘণ্টা। এতে বেশি ভোগান্তির শিকার হচ্ছে নারী ও শিশুরা।

এবিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সাইদুর রহমান বলেন, ঈদের ছুটি পেয়ে পোশাক শ্রমিকরা বাড়িতে যেতে শুরু করেছেন। শুক্রবার হওয়ায় গাড়ির চাপ একটু বেশি। কাল রাতে যে যানজট হয়েছিলো তা ভোরের দিকে ঠিক হয়ে গেছে। তবে সকাল থেকে আবারও গাড়ির চাপ বেড়ে গেছে। পুলিশ যানজট নিরসনের ২৪ ঘণ্টা সড়কে কাজ করছেন। আশা করি খুব তাড়াতাড়ি যানচলাচল স্বাভাবিক হবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর