সাড়া ফেলেছে সোনম-বিয়ন্সেকে নিয়ে কোল্ডপ্লের ভিডিও

বিনোদন

হোলির রঙ, উচ্ছ্বাস ও ডিগবাজি, বায়োস্কোপ, খঞ্জনি, ঋষি, বজরং বলি, পুরনো সিনেমা হল, পুতুলনাচ, পায়রা, পুকুর, পুরনো টিভি, ফায়ার ওয়ার্ক, ট্রানজেস্টার, উচ্চাঙ্গ নৃত্য, হারিকেন, ডিঙি নৌকা- এসব নিয়ে তৈরি হয়েছে বিখ্যাত ব্যান্ড কোল্ডপ্লের নতুন ভিডিও ‘হাইম ফর দ্য উইকেন্ড’।

শুক্রবার (২৯ জানুয়ারি) প্রকাশিত ভিডিওটি ২০ ঘণ্টায় ইউটিউবে কোল্ডপ্লের অফিসিয়াল চ্যানেলে দেখা হয়েছে প্রায় ৩৫ লাখ বার। তাই ইউটিউবে এখন এটাই রয়েছে শীর্ষ ভিডিও হিসেবে। অন্তর্জাল দুনিয়ায় দেদার শেয়ার হচ্ছে এটি।

এ ভিডিওর মাধ্যমে আন্তর্জাতিক মঞ্চে ঢুকলেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। এর শেষভাগে তিনটি দৃশ্যে লেহেঙ্গা চোলিতে দেখা গেছে তাকে। এগুলোর চিত্রায়ন হয়েছে ওরলির গোলফা দেবি মন্দির ও ভাসাই ফোর্টে। শুক্রবার রাতে টুইটারে ৩০ বছর বয়সী এই তারকা লিখেছেন, ‘আমার নাতি-নাতনিদের বলতে পারবো, কোল্ডপ্লের ভিডিওতে ছিলাম! কী মজা! এই ব্যান্ডের বিশাল ভক্ত আমি।’

ভিডিওতে মূল মডেল হিসেবে আছেন মার্কিন পপ গায়িকা বিয়ন্সে নোলস। তিনি পরেছেন আবু জানি ও সন্দীপ খোসলার নকশা করা জমকালো পোশাক। সঙ্গে প্রচুর সোনা, হীরা, জহরত। হাতভর্তি মেহেদি। ভারতের বিভিন্ন স্থানে ভিডিওটির চিত্রায়ন হয়েছে। নির্দেশনা দিয়েছেন বেন মোর।

গত বছর নয়াদিল্লিতে হঠাৎ এসেছিলেন কোল্ডপ্লে ব্যান্ডের গায়ক ক্রিস মার্টিন। এরপর সেপ্টেম্বরে নিজের ব্যান্ডের সদস্যদের (জনি বাকল্যান্ড, গাই বেরিম্যান ও উইল চ্যাম্পিয়ন) নিয়ে ভিডিওটির নির্মাণ কাজে মুম্বাই আসেন তিনি।

‘হাইম ফর দ্য উইকেন্ড’ গানটি কোল্ডপ্লের ‘অ্যা হেড ফুল অব ড্রিমস’ অ্যালবামের। আগামী ৭ ফেব্রুয়ারি সুপার বৌলের মধ্যবিরতিতে একসঙ্গে সংগীত পরিবেশন করবেন বিয়ন্সে ও কোল্ডপ্লে।

এদিকে কোল্ডপ্লের ভিডিওটি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিতর্ক সৃষ্টি হয়েছে। অনেকের মন্তব্য- এতে ভারতীয় সংস্কৃতির গৎবাঁধা ও নিম্নবিত্ত দিকগুলোকে প্রাধান্য দেওয়া হয়েছে। তাছাড়া সোনমকে মাত্র কয়েক সেকেন্ড দেখা যাওয়া নিয়েও বিদ্রুপ হচ্ছে।

সোনমের আগে বলিউড তারকাদের মধ্যে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া টিভি সিরিজ ‘কুয়ান্টিকো’র মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে সফল হয়েছেন। পেয়েছেন পিপল’স চয়েস অ্যাওয়ার্ড। সামনে আরেক অভিনেত্রী দীপিকা পাড়ুকোন কাজ করবেন হলিউডের অ্যাকশন তারকা ভিন ডিজেলের সঙ্গে, ট্রিপল এক্স সিরিজের নতুন পর্বে।

* ‘হাইম অব দ্য উইকেন্ড’ গানের ভিডিও :

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/461567.html