সিরাজগঞ্জ গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু

রাজশাহী বিভাগ সিরাজগঞ্জ

কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩০ কেভি জাতীয় গ্রিড লাইনের রিভার ক্রসিং টাওয়ারের মেরামত কাজ শেষে আবারও বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর বুধবার থেকে আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু হলেও পুরোপুরিভাবে স্বাভাবিক হতে আরও কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র সূত্রে জানা যায়, চলতি বছরের পহেলা মে রাতে কালবৈশাখী ঝড়ে আশুগঞ্জের চরসোনারামপুরে ও ভৈরবের কালীপুরে আশুগঞ্জ-সিরাজগঞ্জ ২৩০ কেভি জাতীয় গ্রিড লাইনের দুটি রিভারক্রসিং টাওয়ার ভেঙে দুমড়ে-মুচড়ে যায়।

এতে আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র থেকে আশুগঞ্জ-সিরাজগঞ্জ জাতীয় গ্রিড লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পরে ক্ষতিগ্রস্ত দুটি টাওয়ার মেরামতের জন্য কোরিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান হ্যানব্যাক কোম্পানিকে দায়িত্ব দেয়া হয়। টাওয়ার দুটি মেরামত শেষে বুধবার থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদুর রহমান বিদ্যুৎ সরবরাহের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দুটি টাওয়ার ক্ষতিগ্রস্ত হওয়ায় আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র থেকে আশুগঞ্জ-সিরাজগঞ্জ জাতীয় গ্রিড লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে করে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন বেসরকারি বিদ্যুৎ ইউনিটগুলোতে ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হ্রাস পায়।

খবরঃ ডেইলি সানশাইন