সিসি টিভি ফুটেজ দেখে অধ্যক্ষকে পুকুরে ফেলা ১০ জন শনাক্ত

রাজশাহী রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় সরাসরি জড়িত ১০ জনকে শনাক্ত করেছে পুলিশ। এদের মধ্যে গ্রেফতার করা হয়েছে পাঁচজনকে। শনিবার রাতে পলিটেকনিক ছাত্রাবাস থেকে গ্রেফতার ২৫ জনের মধ্যে থেকে তাদের শনাক্ত করে পুলিশ।

তারা হলেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাফি শাহরিয়ার (২৩), সোহেল রানা (২২), বাঁধন রায় (২০), আরিফুল ইসলাম (২৩) ও মেহদী হাসান রাব্বি (২১)। অধ্যক্ষের দায়ের করা মামলায় রোববার দুপুরের পর তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ওই মামলায় এজাহারনামীয় আসামি হলেন কম্পিউটার বিভাগের অষ্টম পর্বের ছাত্র কামাল হোসেন সৌরভ, ইলেকট্রনিক্সের পঞ্চম পর্বের মুরাদ, পাওয়ারের সাবেক ছাত্র শান্ত, ইলেকট্রিক্যালের সাবেক ছাত্র বনি, মেকাট্রনিক্সের সাবেক ছাত্র হাসিবুল ইসলাম শান্ত, ইলেকট্রমেডিক্যালের সাবেক ছাত্র সালমান টনি, এ বিভাগের সপ্তম পর্বের ছাত্র হাসিবুল এবং কম্পিউটারের সাবেক ছাত্র মারুফ। এরা সবাই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত।

মামলায় ৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। শনিবার রাতে মামলার পর আসামি ধরতে অভিযানে নামে নগরীর চন্দ্রিমা থানা পুলিশ।

এদিকে সকালে এ ঘটনায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা। জড়িতদের শাস্তিসহ ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪