সেভিয়াকে হারাতে পারলো না বার্সোলোনা!

খেলাধুলা

বার্সোলোনা পারলো না হারাতে সেভিয়াকে। লিওনেল মেসি আর নেইমারের গোলে এগিয়ে থেকেও ২-২ গোলের ড্র নিয়েই ফিরতে হয়েছে লুইস এনরিকের দলটিকে। ড্র করলো সেভিয়ার নিজেদের মাঠে অনুষ্ঠিত স্প্যানিশ লা লীগা ম্যাচটি। ম্যাচে ৩৭ মিনিট পর্যন্ত ম্যাসি ও নেইমারের গোলে ২-০ গোলে এগিয়ে থাকে বার্সোলোনা। গোল দুটি ১৪ ও ৩১ মিনিটে করেন তারা। 1428793524man

৩৮ মিনিটে সেভিয়ার পক্ষে বানেজা একটি গোল দিয়ে ফলাফল ২-১ নিয়ে আসে। বিরতির পর খেলার শেষ দিকে জামেরিও ৮১ মিনিটে গোল করে সমতায় ফিরিয়ে আনে সেভিয়াকে। ফলে নিজেদের মাঠে ২০১৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত অপরাজিত থাকার অর্জন নিয়ে মাঠ ত্যাগ করে সেভিয়া। এই ড্রয়ে বেশ জমে উঠল শিরোপা লড়াই। চির-প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে এখন মাত্র দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকল বার্সেলোনা।

ম্যাচের চতুর্দশ মিনিটেই মেসি জাদুতে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের ডান দিকে বল পেয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। সামনে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়েই আচমকা শট নেন তিনি। বাঁ পায়ের বাঁকানো শটটি ঠেকাতে পারেননি গোলরক্ষকও। বিরতির আগে ডি বক্সের ঠিক বাইরে থেকে আবার ফ্রি-কিক পায় বার্সা। এবার মেসির নেওয়া শট কর্নারে বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

বিরতির পরও সমতা ফেরাতে মরিয়া হয়ে আক্রমণ চালায় সেভিয়া। আলেক্সিস ভিদালের নিচু ক্রস থেকে ৮৪তম মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান কেভিন গামেইরো।

এই ড্রয়ে ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও রিয়ালের সঙ্গে ব্যবধান কমে গেল বার্সেলোনার। শনিবার দিনের প্রথম ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারানো রিয়ালের পয়েন্ট ৭৩।

শনিবার অন্য ম্যাচে মালাগার সঙ্গে ২-২ গোলে ড্র করে শিরোপা লড়াই থেকে বলতে গেলে ছিটকে গেল আতলেতিকো মাদ্রিদ। ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। ৬২ পয়েন্ট পাওয়া সেভিয়ার অবস্থান পঞ্চম।

Leave a Reply

Your email address will not be published.