সেলফি তুলে বিপাকে আইফোন চোর

অন্যান্য খবর তথ্য প্রযুক্তি

selfie1১৭ বছর বয়সী এক মেয়ে অন্যের আইফোন চুরি করে দিব্যি সেলফি তুলছিল। তবে সে চিন্তাও করতে পারেনি এই সেলফিই তার জন্য বিপদের কারণ হবে। সে কি আর জানতো যে ফোনটিতে সেলফি তুললেই সেটি সরাসরি ফোনের মালিকের ফেসবুক অ্যাকাউন্টে আপলোড হয়ে যাবে?

যুক্তরাষ্ট্রের ডেনভার অঞ্চলের বাসিন্দা রাওলে বিংহাম জানান, তিনি গত ২১শে মার্চ একটি নাইটক্লাবে ছিলেন। সেখানে হঠাৎ করে একটি মেয়ে তার কাছে আসে এবং কানের কাছে কিছু একটা বলতে যায়। চারিদিকে হই হুল্লোড়ের মধ্যে সে হঠাৎ তার পার্সে একটি টান অনুভব করে। তবে সে তখন বুঝতে পারেনি যে ঐ মেয়ে তার পার্স থেকে আইফোন নিয়ে গেছে।

বিংহাম সংবাদমাধ্যমকে জানায়, যদিও চোর তার আইফোনে চালু থাকা ‘ফাইন্ড মাই আইফোন’ ফিচারটি বন্ধ করে দিয়েছে, কিন্তু ফোনে তোলা ছবি সরাসরি ফেসবুকে আপলোড হয়ে যায়, এই ব্যাপারটি সে বুঝতে পারেনি।

গত সোমবার বিংহাম দেখতে পায় তার ফেসবুক অ্যাকাউন্টে বেশ কিছু সেলফি আপলোড হয়েছে এবং এগুলো সেদিনের সেই মেয়ের ছবি। তখন আর কিছুই বোঝার বাকি ছিল না। সে তখন ডেনভার পুলিশের সাথে যোগাযোগ করে এবং আইফোন চুরি হওয়ার বিষয়টি জানায়।

স্থানীয় একটি টিভি চ্যানেলকে বিংহাম জানায়, সে ভেবেছিল চোর হয়তো তার ফোনটি ফেরত দেবে, তাই সে বিষয়টি মোবাইল ফোন ক্যারিয়ারকে জানায়নি। আর এরপর মেট্রো ডেনভার ক্রাইম স্টপারস ছবিতে থাকা ঐ মেয়েটির বিভিন্ন তথ্য দিতে দুই হাজার ডলার পুরস্কার ঘোষণা করে।

পরবর্তীতে ঐ মেয়ের মা যখন জানতে পারে তার মেয়ে আইফোন চুরি করেছে, তখন সে তার মেয়ের কাছ থেকে ফোনটি নিয়ে নেয় এবং পুলিশের কাছে ফেরত দেয়। তবে মেয়েটি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে কিনা, সে ব্যাপারে পুলিশ কোন সিদ্ধান্তে আসতে পারেনি।

ইউএসএ টুডে অবলম্বনে

Leave a Reply

Your email address will not be published.