স্বাধীনতা দিবসে রাজশাহী সিটি মেয়রের বাণী

রাজশাহী

mosaddek-hossain-bulbul_7648_0

” স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৫ উপলক্ষ্যে বাণী প্রদান করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বাণীতে তিনি উল্লেখ করেন, হাজার বছরের বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। স্বাধীনতা বাংলাদেশীদের এনে দিয়েছে দীর্ঘদিনের উপনিবেশিক শাসন, শোষণ, নিপীড়ন থেকে মুক্তি ও আত্মনির্মাণের সুযোগ। ইতিহাসের এ গৌরবময় অধ্যায় রচনায় প্রাণ বিসর্জন দিতে হয়েছে লক্ষ্য লক্ষ্য বঙ্গ সন্তানকে। পাকিস্তানী শাসক গোষ্ঠীর বর্বরতার বিরুদ্ধে তৎকালীন পূর্ব পাকিস্তানে বাঙালি জাতীয়তাবাদের উন্মেষ ঘটে।

১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে পাকবাহিনী নির্বিচারে গণহত্যা শুরু করলে জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তারপর নয় মাস রক্তাক্ত যুদ্ধে অপূরণীয় ত্যাগ ও লক্ষ্য লক্ষ্য শহীদের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের মুক্ত আকাশে ওড়ে লাল সবুজের বিজয় পতাকা। কিন্তু ৪৪ বছরেও স্বাধীনতার মূল লক্ষ্য অর্জন সম্ভব হয়নি। গণতান্ত্রিক রাজনীতি প্রাতিষ্ঠানিক রূপ না পাওয়ায় আমাদের আর্থ-সামাজিক অবস্থায় আদর্শগত পরিবর্তন আসেনি। দেশের স্বার্থে প্রতিটি বাংলাদেশীকে কঠোর পরিশ্রমী, নিষ্ঠাবান ও সুনাগরিক হতে হবে। আমি মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সকলের প্রতি সে আহবান জানিয়ে সকল শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।”

তথ্যসূত্রঃ ই-রাজশাহী

Leave a Reply

Your email address will not be published.