স্যামসাং গ্যালাক্সি জে১ মিনি’র তথ্য ফাঁস

তথ্য প্রযুক্তি

সম্প্রতি ইন্ডিয়ার আমদানী ও রফতানী পন্যের নথি থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে পরিচালিত ওয়েবসাইট জিএসএক্সবেঞ্চ জুবা এবং স্প্রেডট্রামের ডাটাবেজ স্যামসাং গ্যালাক্সি জে১ স্মার্টফোনের একটি সংস্করণ সম্পর্কে তথ্য প্রকাশ করেছে। এখানকার খবর থেকে জানা গেল যে, জে১ মিনি নামের ফোনটি একটি স্বল্পমূল্যের ফোন।

জিএসএক্সবেঞ্চ এ প্রকাশিত তালিকায় একটি হ্যান্ডসেটের উপস্থিতি দেখা গেছে যেটির মডেল নাম্বার এসএম-জে১০৫এফ। স্প্রেডট্রাম ডাটাবেজে প্রকাশিত তথ্যে বলা হয়েছে যে, এই সেটটিতে ১.৫ গিগাহার্টজ সিপিইউযুক্ত এসসি৮৮৩০ চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে আরো আছে ৮০০ * ৪৮০ পিক্সেলের ৪.৩ ইঞ্চি ডিসপ্লে, ১ গিগাবাইট র‌্যাম ও ৮ গিগাবাইট স্টোরেজ। জে ১ মিনি’তে যুক্ত হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। আর এ সব কিছু চলছে অ্যানড্রয়েড ৫.১.১ ললিপপের সাহায্যে।

অন্যদিকে একই মডেল নাম্বার দিয়ে একটি ডিভাইস জুবা’তে প্রকাশিত তালিকায় এসেছে। অবশ্য এই হ্যান্ডসেটটির ডিসপ্লের আকার ৪.৩ ইঞ্চি নয়, বরং শুধু ৪ ইঞ্চি। এই ভিন্নতর তথ্যের কারণে যে, পুরো সংবাদটিকে মিথ্যা বলে ধরে নিতে হবে এমন নয়। কারণ প্রায়শঃই ফোনের বৈশিষ্ট্যে একটু আধটু পার্থক্য থাকলেও মূল খবরটি শেষ পর্যন্ত সত্যি বলেই প্রমাণিত হয়।