হংকং যাচ্ছেন রাজশাহী কলেজের ২ শিক্ষার্থী

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী কলেজ

আগামী ০১-০৯ মে অনুষ্ঠিতব্য ১৭তম এশিয়ান পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড ২০১৬ তে বাংলাদেশের অন্যতম প্রতিনিধি হিসেবে যোগ দিচ্ছেন রাজশাহী কলেজের একাদশ বিজ্ঞানের ছাত্র ফাহিম তাজওয়ার ও জুহাইর জাওহার জাকি।

এশিয়ার দেশগুলোর অংশগ্রহণে পদার্থবিজ্ঞানের ওপর আন্তর্জাতিক মানের ও সম্মানজনক এ প্রতিযোগিতার এবারের আসর বসছে হংকং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (Hong Kong University of Science and Technology) ।

১০ দিনব্যাপী এ অলিম্পিয়াডে এশিয়ার বিভিন্ন দেশ থেকে উচ্চ মাধ্যমিক স্তরের সেরা সেরা ক্ষুদে পদার্থবিদরা অংশ নিবে তত্বীয় ও ব্যবহারিক পরীক্ষায়। আন্তর্জাতিক বন্ধুত্ব গড়ে তোলা এবং পারস্পরিক সংস্কৃতি ও জ্ঞানবিজ্ঞান আদান প্রদানের চমৎকার প্লাটর্ফম এসব অলিম্পিয়াড। উপরন্তু, কাঠামোগত শিক্ষাব্যবস্থার কাঠামোগত চিন্তাধারা থেকে বেরিয়ে এসে নতুন কিছু করার অনুপ্রেরণাও পাওয়া যায় অলিম্পিয়াড থেকে।

এর আগে ৬ষ্ঠ বাংলাদেশ পদার্থবিজ্ঞান অলিম্পিয়াডের আঞ্চলিক পর্যায়, জাতীয় পর্যায় এবং প্রশিক্ষণ ক্যাম্পে নিজেদের যোগ্যতার স্বাক্ষর রেখে ৭ সদস্যের বাংলাদেশ দলে নিজেদের স্থান করে নেয় ফাহিম ও জাকি।

উল্লেখ্য যে, ফাহিম তাজওয়ার গতবছর চীনে এবং ২০১৪ সালে সিঙ্গাপুরে অনুষ্ঠিত এশিয়ান পদার্থবিজ্ঞান অলিম্পিয়াডেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

খবরঃ ক্যাম্পাসলাইভ২৪

1 thought on “হংকং যাচ্ছেন রাজশাহী কলেজের ২ শিক্ষার্থী

Comments are closed.