হরতাল অবরোধে স্থবিরতা পার্ক ব্যবসাতেও

বাঘা রাজশাহী

জানুয়ারীর ৫ তারিখ থেকে শুরু হওয়া চলমান অবরোধ এবং দু’একদিন পর পর হরতালের কারণে স্থবিরতা নেমে এসেছে রাজশাহীর বাঘার দু’টি বিনোদন পার্ক ব্যবসায়। বাঘা থানা সদরে দু’টি বিনোদন পার্ক প্রগতি এবং উৎসব কর্তৃপক্ষের সাথে কথা বলে এ কথা জানা যায়।

progoti park

বাঘার চক এনায়েতপুরে অবস্থিত প্রগতি বহুমূখী প্রতিষ্ঠান এর একটি অঙ্গপ্রতিষ্ঠান প্রগতি পার্ক ১৯৯৬ সালে স্থাপিত হয়। পার্কের এক কর্মকর্তার সাথে কথা বলে জানা যায় হরতাল-অবরোধের আগে প্রতিদিন ২০০-৩০০ জন দর্শনার্থী আসতো এ পার্কে কিন্তু হরতাল অবরোধের কারণে বর্তমানে পরিদর্শকের সংখ্যা কমে দাড়িয়েছে ৫০ জনে। যার কারণে পার্ক পরিচালনায় তাদের যথেষ্ট বেগ পোহাতে হচ্ছেন বলেও জানান তিনি। পরিদর্শক না আসায় তারা অর্থনৈতিক মন্দায় ভুগছেন।

অন্যদিকে খুব সাম্প্রতিক আরেকটি নতুন পার্ক স্থাপন করা হয়েছে বাজুবাঘা এলাকায়।
এ পার্কের এক কর্মকর্তার সাথে কথা বললে তিনিও প্রায় একই কথা জানান। তিনি বলেন, “আমাদের পার্কে বর্তমানে ডেইলি ১০০ জনের মত আসে, তবে এটা অনেক কম, আগে অনেক আসতো সেটার পরিমাণ প্রায় ৫০০” ।
সরকার এবং বিরোধীদলকে উদ্দ্যেশ্য করে তিনি আরোও বলেন, “আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই, আমরা অর্থনৈতিকভাবে পঙ্গু হতে চাইনা”।

utshob park

উৎসব পার্কে সময় কাটাতে আসা কলেজ পড়ুয়া লিখনের সাথে কথা বলতে গেলে তিনি বলেন “বাঘার সাধারণ মানুষের বিনোদন কেন্দ্র হিসেবে পরিচিত এ পার্কগুলো বাঘার অন্যতম বিনোদন কেন্দ্র, রাজনীতির কবলে পড়ে এগুলা নষ্ট হতে পারে না”

Leave a Reply

Your email address will not be published.