হল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এলো রাবি প্রশাসন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে শীতকালীন ছুটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে প্রাধ্যক্ষ পরিষদের সভায় হল খোলা রাখার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, ছুটিতে হল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে সকাল থেকে প্রশাসন ভবন ঘেরাও করে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।

প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক শিউলি শামিম শান্তা জানান, প্রাধ্যক্ষ পরিষদের পক্ষ থেকে আবাসিক হলগুলো ৩১ ডিসেম্বর থেকে ৯ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সুপারিশ করা হয়েছিল। কিন্তু ৮ জানুয়ারি বিসিএস পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের কথা চিন্তা করে প্রশাসনের পক্ষ থেকে ৭ জানুয়ারি হল খুলে দেওয়ার জন্য আহ্বান জানানো হয়। তবে শিক্ষার্থীদের দাবির কথা চিন্তা করে প্রাধ্যক্ষ পরিষদ জরুরি সভা করে শীতকালীন ছুটিতে হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শীতকালীন ছুটিতে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয় শনিবার। তবে কয়েকদিন ধরে ছুটিতে হল খোলা রাখার দাবি জানিয়ে আসছিল রাবি ছাত্রলীগ, প্রগতিশীল ছাত্রজোট ও রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন জানান, প্রশাসন ভবনে প্রাধ্যক্ষ পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রাধ্যক্ষরা হল খোলা রাখার বিষয়ে একমত প্রকাশ করেছেন এবং সে অনুযায়ী উপাচার্যের কাছে সুপারিশ করা হয়। উপাচার্য সুপারিশ অনুমোদন করায় হল খোলা থাকছে। এ সিদ্ধান্তে আন্দোলন প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/452569.html