হাত হারানো ফিরোজকে বহনকারী সেই বাসচালক গ্রেফতার

রাজশাহী

সড়ক দুর্ঘটনায় ডান হাত হারানো রাজশাহী কলেজের শিক্ষার্থী ফিরোজ আহমেদকে বহনকারী বাস চালককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলার পুঠিয়া বাজার থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত বাস চালকের নাম ফারুক হোসেন (৩৯)। তিনি পুঠিয়ার গোপালহাটি এলাকার আতাহার আলী সরকারের ছেলে। বৃহস্পতিবার দুপুরে নগর পুলিশ সদর দফতরে সাংবাদিকদের সামনে তাকে হাজির করা হয়।

এর আগে শনিবার রাতে নগরীর শিরোইল বাস টার্মিনাল থেকে বাসটি (ঢাকা মেট্রো-ব ১৫-০৪৬২) জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, গ্রেফতার এড়াতে রাজশাহী-রংপুর রুটের বাসটি নওদাপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে না নিয়ে শিরোইলে দাঁড় করিয়েছিলেন চালক। সেটিকে জব্দ করার পর শনাক্ত হন চালক। এরপর থেকেই তাকে গ্রেফতারের চেষ্টা চলছিল।

এছাড়া অপর এক অভিযানে বাসটিকে ধাক্কা দেয়া বেপরোয়া ট্রাকটিও (ঢাকা মেট্রো-ট-১৬-৮৭৯৬) জব্দ করা হয়েছে। সর্বশেষ বুধবার দিবাগত রাতে নগর পুলিশ সেটি হেফাজতে নেয়। ওই ট্রাক চালকও শনাক্ত হয়েছেন। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

rajshahi

নগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেন, সকাল ৭টার দিকে পুঠিয়া বাজারে অভিযান চালিয়ে মোহাম্মদ পরিবহনের চালক ফারুক হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে বুধবার রাত ১১টার দিকে বাসটিকে ধাক্কা দেয়া ট্রাকটি জব্দ করা হয়। এটির চালককেও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। এনিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

গত ২৮ জুন রাজশাহীগামী মোহাম্মদ পরিবহনের একটি বাসকে অতিক্রম করার সময় বিপরীতগামী একটি ট্রাক পাশ থেকে সজোরে ধাক্কা দেয়। এতে বাসযাত্রী ফিরোজ আহমেদের ডান হাতের কনুই পর্যন্ত কেটে পড়ে যায়।

ওই দিন সন্ধ্যায় নগরীর উপকণ্ঠ কাটাখালি পৌর ভবনের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে এই দুর্ঘটনার পর থেকে ফিরোজ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ফিরোজ আহমেদ রাজশাহী কলেজের সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।তিনি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নামোইট গ্রামে মাহফুজুর রহমানেরে ছেলে। এ ঘটনায় ২৯ জুলাই নগরীর কাটাখালি থানায় মামলা দায়ের করেছেন মাহফুজুর রহমান।

জানা গেছে, শিক্ষক হবার স্বপ্ন নিয়ে প্রাথমিক পরীক্ষায় অংশ নিতে বগুড়ায় গিয়েছিলেন তিনি। পরীক্ষা শেষে ফেরার পথে দুর্ঘটনায় ডান হাত হারান ফিরোজ। হাত হারিয়ে চলমান মাস্টার্স পরীক্ষায় অংশ নেয়া হয়নি তার।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪