হ্যাটট্রিকের আনন্দের জোয়ারে ভাসছে রাজশাহী কলেজ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী কলেজ

দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে তৃতীয় বারের মত নির্বাচিত হওয়ায় আনন্দে জোয়ারে ভাসছে রাজশাহী কলেজ। এই আনন্দে শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ চত্বর ও সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়।

এর আগে বুধবার ঢাকায় শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী কলেজের নাম ঘোষণা করা হয়। এতে দেশ সেরার সাফল্যে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করে রাজশাহী কলেজ।

আনন্দ র‌্যালীতে নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এসময় র‌্যালিতে অংশগ্রহণ করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

র‌্যালী শেষে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, এই কৃতিত্ব আমার না। এই কৃতিত্ব আমার প্রাণ-প্রিয় শিক্ষার্থী ও শিক্ষকদের। কারণ আমার কলেজের শিক্ষকরা আমার শিক্ষার্থীদের সু-শিক্ষা দিয়েছে বলে শিক্ষার্থীরা আমার কলেজের মুখ উজ্জ্বল করেছে।

ইনশাআল্লাহ ভবিষ্যতে তারা অনেক ভালো কিছু করতে পারবে। আর আমার প্রাণের শিক্ষার্থীদের জন্য আমার দোয়া সব সময় থাকবে। এছাড়াও কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের অভিনন্দনও জানান তিনি।উল্লেখ্য, এর আগে ২০১৬ এবং ২০১৭ সালে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করে রাজশাহী কলেজ।