হ্যাপির ধর্ষণ মামলায় রুবেলের জামিন মঞ্জুর

খেলাধুলা জাতীয়

জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনকে অব্যাহতি দিয়ে যে ধর্ষণ মামলায় প্রতিবেদন দাখিল করা হয়েছে তার বিরুদ্ধে চিত্রনায়িকা হ্যাপির নারাজি আবেদনের পরবর্তী শুনানি ২০ মে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে রুবেলের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক তানজিনা ইসলামের আদালতে রুবেল হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন। তা ছাড়া আদালতে স্বশরীরে হাজির হয়ে নারাজির এ আবেদন করেন হ্যাপি। সঠিকভাবে তদন্ত না হওয়ায় তিনি এ নারাজি দেন। এদিকে এ মামলা থেকে অব্যাহতিও চেয়েছেন রুবেল। আদালত উভয়পক্ষের আবেদন ওপর শুনানি শেষে ২০ মে পরবর্তী দিন ধার্য করেন।

চিত্রনায়িকা হ্যাপির আইনজীবী তুহিন হাওলাদার জানান, হ্যাপি ট্রাইব্যুনালে হাজির হয়ে নারাজির আবেদন দাখিল করেছেন। তিনি আরো বলেন, মামলার তদন্ত সঠিকভাবে না হওয়ায় হ্যাপি এ নারাজি দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করেছেন, মামলার বাদী সাক্ষ্য-প্রমাণ হাজির করতে পারেননি। নারাজি আবেদনে ৬ জন সাক্ষীর একটি তালিকাও দেয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১৩ এপ্রিল ঢাকা মহানগর হাকিম (এমএম) আতাউল হক চূড়ান্ত অভিযোগপত্রটি স্বাক্ষর করে পরবর্তী পদক্ষেপের জন্য ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিকাশ কুমার সাহার (সিএমএম) আদালতে পাঠালে বিচারক মামলাটি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫-এ স্থানান্তর করেন।

এর আগে ২৯ মার্চ ঢাকা মেট্রোপলিটন পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের পুলিশ পরিদর্শক হালিমা খাতুন আসামি রুবেল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালতের মিরপুরের জিআর শাখায় মামলার দায় থেকে অব্যাহতি দানের চূড়ান্ত প্রতিবেদনটি দাখিল করেন।