১০ ঘণ্টায় বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র বুলবুলের

রাজশাহী

পশু কোরবানি শেষে ১০ ঘণ্টায় সব বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। রোববার (২৭ আগস্ট) সন্ধ্যায় নগরভবন সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

মেয়র বুলবুল বলেন,  কোরবানির পশু জবাই করার জন্যে সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে ২শ’ ১০টি স্থান নির্ধারণ করা হয়েছে। কোরবানির জন্যে এবারও নগরবাসীকে ইমামসহ অন্যান্য সার্বিক সহযোগিতা দেওয়া হবে। বর্জ্য অপসারণের জন্য পরিচ্ছন্ন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। বর্জ্য অপসারণে ঈদের দিন প্রায় ৫শ’ কর্মকর্তা-কর্মচারী একযোগে কাজ করবেন। আশা করছি, পরদিন পরিচ্ছন্ন শহর দেখতে পাবেন নগরবাসী।

রাসিক মেয়র বুলবুল আরও বলেন, সাধারণত প্রতিদিন  ৪শ’ টন বর্জ্য অপসারণ করতে হয়। কোরবানির দিনে ৬শ’ টন বর্জ্য অপসারণ করতে হবে। কারণ গতবারও ৬শ’’ টন বর্জ্য অপসারণ করা হয়েছিল। তবে গতবার কোরবানির জন্যে ১শ’ ৮০টি স্থান নির্ধারণ ছিল।

নির্দিষ্ট স্থানে কোরবানি করা ও বর্জ্য নির্দিষ্টস্থানে রাখার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ৩০ কেজি বর্জ্য ধারণ করবে-এমন একটি পলিথিন কোরবানি দাতা প্রত্যেক পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে। ওই পলিথিনে বর্জ্য সংরক্ষণের আহ্বান জানাচ্ছি’।

নগরবাসীর সব ধরনের সহযোগিতার জন্য সিটি করপোরেশনের কন্ট্রোল রুম ঈদের দিন বিকেল ৪টা থেকে রাত ৩টা পর্যন্ত খোলা থাকবে। যে কোন ধরনের অভিযোগ ও সহযোগিতার বিষয়ে ০১৯৭৯-০৯৮৮৯৮, ০১৭১৩-০৯৮৯৫৬ এবং ০১৭১৬৪০৮০৭১ নম্বরে যোগাযোগ করতে সবাইকে অনুরোধ জানান মেয়র।

মেয়র আরও বলেন, কোরবানির দিন ও রাতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ রাখতে ইতোমধ্যে বিদ্যু‍ৎ বিভাগকে চিঠি পাঠানো হয়েছে।

শহর পরিচ্ছন্ন রাখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন মেয়র।

সংবাদ সম্মেনে অন্যদের মধ্যে রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার, প্যানেল মেয়র-১ আনোয়ার আজম, প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম, কাউন্সিলর রবিউল আলম মিলু প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরঃ বাংলানিউজ

2 thoughts on “১০ ঘণ্টায় বর্জ্য অপসারণের ঘোষণা মেয়র বুলবুলের

Comments are closed.