২২ শর্তে রাজশাহীতে মহাসমাবেশের অনুমতি পেল বিএনপি

রাজশাহী

অবশেষে রাজশাহীতে বিভাগীয় মহাসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। ২২টি শর্তে রাজশাহীর মাদ্রাসা মাঠের পূর্বপাশের পাকা সড়কে বিএনপিকে বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি দিয়েছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আরএমপি মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, মাদ্রাসা মাঠের পূর্বপাশের রাস্তায় বিএনপিকে মহাসমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্ধারিত এই সময়ের মধ্যে সমাবেশ শুরু ও শেষ করা, সমাবেশে সরকার ও রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য না রাখা, হেলমেট, লাঠিসোঁটা নিয়ে সমাবেশে না আসা, পর্যাপ্ত পরিমাণ স্বেচ্ছাসেবক নিয়োগ, নিরাপত্তা ব্যবস্থা করা, আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করাসহ ২২টি শর্ত বেঁধে দেওয়া হয়েছে।

এর আগে শনিবার সকালে মহানগর বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা ঘোষণা দিয়েছিলেন, অনুমতি না পেলেও যেকোনো মূল্যে তারা রোববার দুপুর আড়াইটায় রাজশাহীতে পূর্বঘোষিত বিভাগীয় মহাসমাবেশ করবেন। দলের জ্যেষ্ঠ নেতা মিজানুর রহমান মিনু বলেন, অনুমতি না মিললেও মাদ্রাসা মাঠেই সমাবেশ হবে। কোনো বাঁধাই বিএনপির সমাবেশ বন্ধ করতে পারবে না। সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্থায়ী কমিটির সদস্য ও দলের কেন্দ্রীয় নেতারা মহাসমাবেশে উপস্থিত থাকবেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর