২৫ জুলাই চালু হতে পারে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী বিভাগ

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম জানিয়েছেন, আগামী ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালু হতে পারে। সেই লক্ষ্যে কাজ শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রোববার (৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন পরিদর্শনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত একটি বিরতিহীন ট্রেন চালুর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। একই দিন তিনি চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত একটি আন্তঃনগর ট্রেন চালুর নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশনা অনুযায়ী আমরা চাঁপাইনবাবগঞ্জের বাস্তবতা দেখতে এসেছি। আমরা আশা করছি ওই দিনই এ ট্রেন চালুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহাব্যবস্থাপক বলেন, রাজশাহী থেকে পদ্মা নামে যে ট্রেনটি ছেড়ে যায়, সেটা ছাড়ার আরও একঘণ্টা সময় বাড়িয়ে সরাসরি চাঁপাইনবাবগঞ্জ থেকে সিল্ক সিটি হিসেবে যাত্রার ব্যবস্থা হচ্ছে। এজন্য চাঁপাইনবাবগঞ্জে ওয়াশপিটসহ অন্যান্য কারিগরি কাজ সম্পন্ন করার চেষ্টা করছি। এরইমধ্যে প্রকৌশলীরা কাজ শুরু করে দিয়েছেন।

এসময় উপস্থিত সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি ট্রেনের বগিগুলো আম-এর নামে নামকরণের প্রস্তাব দিলে মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম তা সমর্থন করেন।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুলওদুদ প্রয়োজনীয় কাজ দ্রুত করার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন- রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী আফজাল   হোসেন, প্রধান প্রকৌশলী (যন্ত্র) মৃণাল কান্তি বনিক, প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী অসিম কুমার পোদ্দার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল, সাবেক ছাত্রলীগ নেতা মেসবাহুল সাকের জ্যোতি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সাবেক কাউন্সিলর শাখাওয়াত হোসেন শওকত প্রমুখ।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর