২৫ মার্চ জেলা আইনজীবী সমিতির নির্বাচন

রাজশাহী

আগামীকাল ২৫ মার্চ বুধবার রাজশাহী জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনকে ঘিরে রাজশাহীর আদালত পাড়ায় এখন চলছে শেষ সময়ের জনসংযোগ। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।
নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নিতে প্রার্থীরা ঘুরছেন ভোটারদের টেবিলে-টেবিলে।

গত ১০মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের পর পরই প্রার্থীরা নেমে পড়েন প্রচারণায়। প্রার্থীরা টেবিলে টেবিলে গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় এবং প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছেন।
যে কারণে এখন উৎসবমুখর আদালত চত্ত্বর। আর পছন্দের প্রার্থীকে জিতিয়ে আনতে ব্যস্ত সমর্থকরা। বসে নেই মূল দলের নেতারাও। তবে উভয় প্যানেলের সমর্থিত প্রার্থীরা এ জয়ে আশাবাদ ব্যক্ত করলেও ভোটারদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

এবারের নির্বাচনে ২১পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪১জন এবং স্বতন্ত্রভাবে দুজন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। পদগুলো হচ্ছে- সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, হিসাব সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, অডিট সম্পাদক, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক, ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক এবং সাধারণ সদস্য।
সমিতিতে মোট ভোটার সংখ্যা ৫৪৩জন। তবে প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বিতাকারী হিসাবে মনোনায়ন ফরম না উত্তোলন করায় বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী আব্দুর রাজ্জাক সরকারকে অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
নির্বাচনে অংশ নেওয়া প্যানেল দুটি হল, আওয়ামী লীগ ও বাম দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে হামিদুল হক-আব্দুল ওহহাব জেমস প্যানেল এবং বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত আলহাজ নাজমুস সাদাত-জমসেদ আলী(১) প্যানেল। আর স্বতন্ত্রভাবে সহসভাপতি পদে খাইরুল বাসার এবং সাধারণ সম্পাদক পদে সামসুল আলম নির্বাচনে অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, আগামীকাল বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। তবে দুপুর ১টা-২টা পর্যন্ত নামাজ ও থাকবে মধ্যাহ্ন বিরতি থাকবে। নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনার হিসাবে অ্যাড. এনএএম নজরুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর তাকে সহযোগিতার জন্য অ্যাড. জাহাঙ্গীর আলম সেলিম ও অ্যাড. মনোয়ারুল ইসলামকে সদস্য করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.