৩১ মার্চের মধ্যে পদ আপগ্রেডেশনের দাবি

রাজশাহী

পদ আপগ্রেড ও চাকরি ক্ষেত্রে সব বৈষম্য দূর করার দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।

শুক্রবার (১১ মার্চ) দুপুরে রাজশাহী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির জেলা শাখার নেতারা এ দাবি জানান। এ সময় দাবি বাস্তবায়নের জন্য ৩১ মার্চ পর্যন্ত সরকারকে সময় বেঁধে দেন তারা। অন্যথায় আন্দোলন গড়ে তোলার হুমকি দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন- হেলথ অ্যাসিস্ট্যান্টদের পদ আপগ্রেড করা হবে। গত ১ জুলাই ২০১৫ স্বাস্থ্য মন্ত্রণালয় পদ আপগ্রেড করার জন্য সুপারিশও করে।

কিন্তু তারপরও কোনো এক অদৃশ্য কারণে হেলথ অ্যাসিস্ট্যান্টদের পদ আপগ্রেড করা হয়নি। যদিও কৃষি, ভেটেরিনারিসহ অন্যদের পদ আপগ্রেড করা হয়েছে এরই মধ্যে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর এমডিজি পুরস্কার প্রাপ্তিসহ বাংলাদেশকে পোলিওমুক্ত করা থেকে শুরু করে স্বাস্থ্যক্ষেত্রে যতো অবদান বাংলাদেশের রয়েছে প্রত্যেক ক্ষেত্রেই সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছেন হেলথ অ্যাসিস্ট্যান্টরা।

সংবাদ সম্মেলন থেকে পদ ১৬ গ্রেড থেকে ১৪ গ্রেডে উন্নীত করার পাশাপাশি ইন-সার্ভিস ডিপ্লোমা চালুর দাবিও জানায় অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি একরামুর হক।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সদস্য মাসুম, জালাল, মোখলেসুর, মকসেদ, শিপু, সেতাউর, আমির, আসাদুল্লাহ উপস্থিত ছিলেন।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/473041.html