৫২ বছর পর রুয়েটের ফটক নির্মাণ শুরু

ক্যাম্পাসের খবর রাজশাহী রুয়েট

প্রতিষ্ঠার প্রায় ৫২ বছর পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ নির্মাণ করা হচ্ছে আধুনিক শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক।

শনিবার (০৯ জানুয়ারি) সকালে রুয়েটের প্রধান ফটক নির্মাণ কাজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ।

উদ্বোধনী অনুষ্ঠানে রফিকুল আলম বলেন, রুয়েটে প্রতিষ্ঠার ৫২ বছর পর নতুন শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক নির্মিত হওয়ার পর ঐহিত্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের আউটলুক অনেক বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে জানানো হয়, ফটক নির্মাণে ব্যয় হবে ৫১ লাখ ৬৯ হাজার টাকা। চলতি বছরের ৩০ জুনের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। নবনির্মিত্য প্রধান ফটকের ডিজাইন করেছেন রুয়েটের আর্কিটেকচার বিভাগের শিক্ষকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ইকবাল মতিন, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. নিরেন্দ্র নাথ, ইলেকট্রনিক অ্যান্ড কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ, অ্যাপলাইড সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মাজেদুর রহমান, পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) প্রফেসর ড. আবদুল আলীম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শামিমুর রহমান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী শাহাদৎ হোসেন প্রমুখ।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/456102.html