৬৬ শিক্ষার্থীকে এক মাসের খরচ দিলো রাবির আইন পরিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন পরিবারের উদ্যোগে আইন বিভাগের ৬৬ জন শিক্ষার্থীকে এক মাসের খরচ দেয়া হয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরও ৪১ জনকে ঈদ উপহার প্রদান করা হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে পড়া আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে ‘আইন পরিবার, আমার পরিবার’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। এই গ্রুপের মাধ্যমে শুরু থেকেই তিনি বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সাপোর্ট দিয়ে আসছিলেন।

আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, আমাদের আইন বিভাগ একটি পরিবার। করোনার এই মহামারিতে আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী সাময়িকভাবে বিপাকে পড়েছে। অনেকের পরিবারের আয়-রোজগারও সাময়িক বন্ধ থাকায় মানবিক কারণেই এমন পরিস্থিতিতে আমাদের আইন পরিবারের সদস্য হিসেবে তাদের পাশে আমাদের থাকা উচিত।

তিনি বলেন, সে লক্ষ্যে বিভাগের কয়েকজন উদ্যমী ছাত্রদেরকে নিয়ে ‘আইন পরিবার, আমার পরিবার’র যাত্রা শুরু করি। আমরা বিভাগের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের সহায়তায় শিক্ষার্থীদের নাম পরিচয় গোপন রেখে এ পর্যন্ত ৬৬ জন আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের জন্য এক মাসের খরচ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠিয়েছি। ইতোপূর্বে আরও ৪১ জন শিক্ষার্থীকে ঈদ উপহার দিয়েছি। আমাদের আইন পরিবারের কোনো শিক্ষার্থীকে যাতে কষ্টে দিনাতিপাত করতে না হয় সেজন্যই এই উদ্যোগ।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪