৭ দফা দাবিতে রাবি ছাত্রলীগের স্মারকলিপি

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

rbi
সাত দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

শনিবার (১৮ এপ্রিল) দুপুর ১টার দিকে রাবির প্রশাসন ভবনে উপাচার্যের দপ্তরে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ ছাত্রলীগের সাত দফা দাবি হলো- পরীক্ষায় বিশেষ বিবেচনায় ৫ নম্বর গ্রেস দেওয়া, শিক্ষার্থীদের জন্য ছাউনি নির্মাণ ও বাস টার্মিনালের উন্নয়ন সাধন, বৃক্ষনিধন বন্ধ করে ক্যাম্পাস জুড়ে বৃক্ষরোপণ অভিযান শুরু, ‘মিথ্যা’ মামলায় আটক প্রগতিশীল শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও মুক্তি, আবাসিক হল তল্লাশির সময় প্রক্টরিয়াল বডির সদস্যদের উপস্থিতি, ক্যাম্পাসে পুলিশের থানা স্থাপন বন্ধ করা ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক আনোয়ার হোসেনের নিয়োগ বাতিল করা।

এর আগে, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে দলীয় টেন্টে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে শেষে দুপুর ১টার দিকে রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানার নেতৃত্বে মিছিল নিয়ে প্রশাসন ভবনে যান ছাত্রলীগ নেতাকর্মীরা।

প্রশাসন ভবনের গেটে ছাত্রলীগ নেতাকর্মীদের বাধা দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তারিকুল হাসান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা প্রশাসন ভবনের গেটে অবস্থান নেন।

পরে, সোয়া ১টার দিকে ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে ১০/১২ জন ছাত্রলীগ নেতা উপাচার্যের দপ্তরে গিয়ে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.