৮ দফা না মানলে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

রাজশাহী

আগামী ৩১ অক্টোবরের মধ্যে আট দফা দাবি মেনে না নিলে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি।

আল্টিমেটামের কথা উল্লেখ করে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সভাপতি রফিকুল ইসলাম জানান, কর্মসূচি নিয়ে এরই মধ্যে তারা জরুরি সভা করেছেন।

সভায় সর্বসম্মতিক্রমে এ পরিবহন ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়।

গত শনিবার (২৪ অক্টোবর) বিকেলে বগুড়া চারমাথা সেঞ্চুরি মোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

রফিকুল ইসলাম জানান, দীর্ঘ সময় ধরে তারা এ আট দফা দাবি জানিয়ে আসছেন। কিন্তু এর আগে তা মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হলেও এখনো তা বাস্তবায়ন করা হয়নি। তাই বাধ্য হয়ে তারা আবারও পরিবহন ধর্মঘট ডাকছেন। তাদের আল্টিমেটাম মেনে নেওয়া না হলে ১ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট কর্মসূচি শুরু হবে।

তাদের আট দফা দাবির মধ্যে রয়েছে— রাজশাহী বিভাগের আটটি জেলায় অনিয়মতান্ত্রিকভাবে যেসব বিআরটিসি চলাচল করছে তা বন্ধ করতে হবে। বিআরটিসির নামে ব্যক্তি মালিকানায় চলাচলরত সব বাস বন্ধ করতে হবে। বিআরটিসির লিজ প্রথা বাতিল করতে হবে। সড়ক, মহাসড়ক, আঞ্চলিক সড়কে চলাচলরত ইজিবাইক, ভটভটি, থ্রি-হুইলার অটোরিকশা, অটোটেম্পু এবং সব শ্রেণির অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ করতে হবে এবং সড়ক ও মহাসড়কে বাস, ট্রাক হতে অবৈধ চাঁদা উত্তোলন বন্ধ করতে হবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ