বাংলা ভাষায় ইংরেজি শেখার সবচেয়ে সেরা অ্যানড্রয়েড অ্যাপ

তথ্য প্রযুক্তি

বাংলা ভাষার সাহায্যে সহজে ইংরেজি শেখার অ্যাপ ‘ইংলিশ রুলস’র নতুন ভার্সন এনেছে অরেঞ্জবিডি। যারা ইংরেজিতে দুর্বল তাদের কথা চিন্তা করে এই অ্যাপটি তৈরি করা হয়েছে। সহজ স্পোকেন ফর্মুলা, নিউজপেপার ওয়ার্ডস, কম্পাউন্ড ওয়ার্ডস, ডেইলি ওয়ার্ডস, টার্মিনোলজি এবং গ্রামার_ এ ছয় বিভাগের পাশাপাশি যুক্ত হয়েছে ম্যাজিকাল ওয়ার্ডস। এতে থাকছে উচ্চারণসহ শোনার সুবিধা। ইজি স্পোকেনে ইংরেজি বলার উদাহরণসহ প্রাথমিক ১০৩টি নিয়ম রয়েছে। অ্যান্ড্রয়েড ২.২ বা এর পরের সব ভার্সনে এটি ইন্সটল করা যাবে।

ইংরেজি ভাষাকে আরো সহজে শেখা ও চর্চা করার জন্য অরেঞ্জবিডির তৈরি করা প্রথম বাংলা ভাষায় ইংরেজি গ্রামার বিষয়ক এন্ড্রয়েড এপ্লিকেশন ‘ইংলিশ রুলস’ এর নতুন সংস্করণ তৈরি হযেছে। বর্তমানে এপসটির মাধ্যমে শিক্ষার্থী, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষ সহজেই ইংরেজির সঠিক প্রয়োগ সম্পর্কে জানতে পারছেন। ইজি স্পোকেন ফর্মুলা, নিউজপেপার ওয়ার্ডস, কম্পাউন্ড ওয়ার্ডস, ডেইলি ওয়ার্ডস, টার্মিনোলজি এবং গ্রামার এই ছয়টি ভাগসহ বর্তমানে মাজিকাল ওয়ার্ডস সংযোজন করা হয়েছে এপ্লিকেশনটিতে।

অ্যাপটি কিভাবে ব্যবহার করবেন ও কিভাবে ইজি উপারে ইংরেজি চর্চা করবেন তা জানতে এই ভিডিওটি দেখুন।

https://www.youtube.com/watch?v=QKY4T5VRTO0

অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এই ঠিকানা থেকে।

এটি ব্যবহার করলে আপনি যখন তখন যেখানে সেখানে বসেই ইংরেজি প্রাকটিস করতে পারবেন। যাদের ইংরেজি উচ্চারণেও প্রবলেম আছে তারাও এটির মাধ্যমে ভালভাবে ইংরেজি শিখতে পারবেন কেননা অ্যাপটি নিজেই আপনাকে উচ্চারণ করে শূনিয়েও দেবে। এতে আরো রয়েছে নিত্য প্রয়োজনীয় সকল শব্দের বিশাল সমাহার। তাই এখন ইংরেজি শিখুন আরামছে।