জার্মানি যাচ্ছেন রাবির ৪ শিক্ষক

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

গ্লোবাল মিডিয়া ফোরামসহ জার্মানির কয়েকটি সাংবাদিকতা প্রতিষ্ঠান পরিদর্শনে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চার শিক্ষক।
জার্মানির ডয়েচেভেলী একাডেমির সহযোগিতায় আগামী ১১ জুন থেকে এক সপ্তাহের সফরে গ্লোবাল মিডিয়া ফোরামসহ জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগসমূহ পরিদর্শনে যাচ্ছেন তারা।

বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডের নেতৃত্বে সেখানে যাচ্ছেন সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, তানভীর আহমদ ও সহকারী অধ্যাপক শাতিল সিরাজ।

২০১৫ সাল থেকে ডয়েচেভেলী একাডেমির ‘বাংলাদেশে সাংবাদিকতা শিক্ষার মানোন্নয়ন’ প্রকল্পের অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ যৌথভাবে কাজ করছে। এরই অংশ হিসেবে জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের কারিকুলাম এবং পড়াশোনার পদ্ধতি, শিক্ষা ও গবেষণায় দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির লক্ষেই এ সফরের আয়োজন করা হয়েছে।

ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, প্রযুক্তি এবং সাংবাদিকতার গুণগত পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতে ডয়েচেভেলী একাডেমির সহযোগিতায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ শিক্ষার্থীদের জন্য ইতোমধ্যে যুগোপযোগী কারিকুলাম, রেডিও  এবং টিভি সাংবাদিকতায় প্রশিক্ষণ এবং ইন্টার্নশিপের ব্যবস্থা গ্রহণ করেছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, এ সফরের মাধ্যমে জার্মানির বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষা ও গবেষণার বিষয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে।

খবরঃ বাংলানিউজ২৪