জাতীয় বিশ্ববিদ্যালয়ের হ্যাট্রিক সেরা রাজশাহী কলেজ

ক্যাম্পাসের খবর জাতীয় টপ নিউজ নির্বাচিত খবর রাজশাহী কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর মধ্যে ২০১৭ সালে ‘কলেজ পারফরমেন্স র‌্যাংকিং’-এ জাতীয় পর্যায়ে রাজশাহী কলেজ সেরা হয়েছে। এ নিয়ে রাজশাহী কলেজ তৃতীয়বার সেরা কলেজ হওয়ার গৌরব অর্জন করল।

এ ছাড়া জাতীয় পর্যায়ে লালমাটিয়া মহিলা কলেজ সেরা মহিলা কলেজ, ঢাকা কমার্স কলেজ সেরা বেসরকারি কলেজ হয়েছে।

সোমবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিয়িংয়ে র‌্যাংকিংয়ের ফলাফল ঘোষণা করেনে।

তিনি জানান, বিভিন্ন ক্যাটাগরিভুক্ত সেরা নির্বাচিত ৭৬টি কলেজকে ২ মার্চ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রদান ও পুরস্কৃত করা হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জাতীয় পর্যায়ে প্রথম পাঁচটি সেরা কলেজের অন্য কলেজগুলো হলো- বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ ও রংপুরের কারমাইকেল কলেজ।

রাজশাহী অঞ্চলের সেরা ১০টি কলেজ হলো- রাজশাহী কলেজ, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ, রাজশাহীর ভবানীগঞ্জ কলেজ, বগুড়ার সৈয়দ আহমদ কলেজ, সিরাজগঞ্জের হাজী ওয়াহেদ মরিয়ম কলেজ, সিরাজগঞ্জ সরকারি কলেজ, রাজশাহীর দাওকান্দি কলেজ, রাজশাহী কোর্ট কলেজ ও নাটোরের এন. এস. সরকারি কলেজ।

খবর কৃতজ্ঞতাঃ রাইজিংবিডি