নৌ ভ্রমণে গিয়ে রাবি শিক্ষার্থীর মৃত্যু

রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

নাটোরের হালতি বিলে নৌকা ভ্রমণে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহিদ হাসান নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

এ সময় আরো দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন- আলিফ জাহান রিপন ও বৈশাখী আকতার। তাদের মধ্যে রিপনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তারা সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার (০৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহিদ হাসানের বাড়ি পাবনার সাথিয়া উপজেলায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা মঙ্গলবার সকালে নাটোরের হালতি বিলে বেড়াতে যায়। তারা নৌকায় বিলের বিভিন্ন স্থানে ঘুরছিলেন।

নৌকার ছাউনির ওপর আনন্দ-উল্লাস করার একপর্যায়ে জাহিদ ভারসাম্য হারিয়ে পড়ে যেতে গেলে পাশের বিদ্যুতের তার ধরে ফেলেন তিনি। এতে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। এ সময় তার দুই বন্ধু রিপন ও বৈশাখী তাকে ছাড়ানোর চেষ্টা করলে তারাও বিদ্যুৎস্পৃষ্ট হন। অন্যরা তাদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যায়। পথে জাহিদের মৃত্যু হয়।

আহত রিপন ও বৈশাখী হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে রিপনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। প্রক্টর আরো জানান, আমি হাসপাতালের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বিভাগের কয়েকজন শিক্ষক নাটোরের পথে রওনা হয়েছেন।