রাবিতে আবাসিক হলে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের এক আবাসিক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে ওই হলের নির্মাণ কাজে সংশ্লিষ্ট নুর হোসেন নামে এক রাজমিস্ত্রি তাকে যৌন হয়রানি করেছেন।

অভিযুক্ত নুর হোসেনের বাড়ি নগরীর বেলপুকুর থানার জামিরা এলাকায়। ভুক্তভোগী মেয়েটি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের আবাসিক শিক্ষার্থী। এ ঘটনায় সন্ধ্যায় ওই ছাত্রী হল প্রাধ্যক্ষকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

হল সূত্রে জানা গেছে, বিকেল ৩টা ৪০ মিনিটে বঙ্গমাতা হলের ই ব্লকের ৩৭৫ নম্বর রুমের বেলকুনিতে ওই ছাত্রী শুকাতে দেয়া কাপড় নিতে গেলে হলের চতুর্থ তলায় নির্মাণ কাজে থাকা রাজমিস্ত্রি নুর হোসেন তাকে আপু আপু বলে ডাকতে থাকেন। কিন্তু ওই ছাত্রী তার কথায় সাড়া না দিয়ে রুমে এসে রুমমেটকে বিষয়টি অবহিত জানান। পরে রুমমেটসহ তিনি আবার বেলকুনিতে গেলে ওই মিস্ত্রি বিবস্ত্র হয়ে বাজে অঙ্গভঙ্গি প্রদর্শন করে হল থেকে পলায়ন করেন।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, এ ঘটনায় আমি হল প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ মোছাম্মত ফাহিমা খাতুন বলেন, ঘটনাটি আমি শুনেছি। শিক্ষার্থীরা আমাকে লিখিত অভিযোগ দিয়েছে। পরে প্রক্টর, উপ-উপাচার্য ও উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দেব। ওই রাজমিস্ত্রির বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করা হবে।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪