রাবির সমাবর্তনে শিশু সন্তান নিয়ে বিড়ম্বনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তনে অংশ নিতে এসে শিশু সন্তানদের নিয়ে বিড়ম্বনায় পড়েছেন নিবন্ধিত গ্র্যাজুয়েটরা। নিরাপত্তা প্রহরীরা স্পেশাল সিকিউরিটি ফোরস (এসএসএফ)-এর দোহায় দিয়ে তাদেরকে শিশু সন্তান নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশে বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেছেন তারা।

এ বিষয়ে ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রেজাউল করিম ক্ষোভ প্রকাশ করে বলেন, যখন নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হয় তখন আমাদের সন্তান হয়নি। নিবন্ধন প্রক্রিয়ার সময়ও নির্দেশনায় এ রকম কিছু ছিল না। যতটুকু তথ্য পেয়েছিলাম তাতে এ রকম কোনো নির্দেশনা ছিল না যে, বাচ্চা নিয়ে ঢুকতে দেবে না। সে ক্ষেত্রে আমরা অনুষ্ঠানস্থলের গেটে এসে বিড়ম্বনার শিকার হচ্ছি।

RU-PIC

ম্যাটেরিয়ালস সায়েন্স বিভাগের আরেক গ্র্যাজুয়েট শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক দূর থেকে এসেছি। এ রকম কোনো কিছু হবে আগে থেকে জানালে আসতামই না। তাছাড়া এটিতো একদমই অন্যায়।

বাচ্চা নিয়ে বিড়ম্বনায় পড়া আরেক রাগন্বিত হয়ে বলেন, আমরা এখন অভিযোগ করার মতো কাউকে পাচ্ছি না। ত্রিশ মিনিট পর পর বাচ্চাকে খাবার দিতে হবে। সে দায়িত্ব কে নেবে?

RU-PIC

এদিকে নিরাপত্তা প্রহরীরা বলেন, আমাদেরকে ওপর থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে আমরা সে নির্দেশনা মানতে বাধ্য। শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ছেন এটা ঠিক কিন্তু আমাদের কিছু করার নেই। যদি তারা বাইরে এসে সন্তানদের খাবার দিতে চান তাহলে সেটুকু করতে পারবেন।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪