রাবির ভর্তি পরীক্ষা শুরু সোমবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার (২২ অক্টোবর)।

এবার পাঁচটি ইউনিটের অধীনে ৪৭০০টি আসনের বিপরীতে ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) দু’দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হবে।

ভর্তি পরীক্ষায় প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণের সুযোগ পাবেন। এবার পাঁচটি ইউনিটের অধীনে ৪৭০০টি আসনের বিপরীতে ৮৮ হাজার ৫৪৩ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, সোমবার (২২ অক্টোবর) সকাল ৮টায় ‘সি’ ইউনিটের গ্রুপ-১ ও সকাল ১০টায়  গ্রুপ-২, দুপুর ১২টায় ‘ডি’ ইউনিটের গ্রুপ -১ ও দুপুর আড়াইটায়  গ্রুপ-২ এবং বিকেল সাড়ে ৪টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ৮টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-২, সকাল ১০টায় ‘ই’ ইউনিটের গ্রুপ-১ ও দুপুর ১২টায় গ্রুপ-২, দুপুর আড়াইটায় ‘এ’ ইউনিটের গ্রুপ-১ ও বিকেল সাড়ে ৪টায় গ্রুপ-২-এর পরীক্ষার মধ্য দিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা শেষ হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বাংলানিউজকে বলেন, ‘ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। জালিয়াতি ঠেকাতে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। কেউ যদি অবৈধ পন্থা অবলম্বন করতে চায় তাহলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসে যেন কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয় সেজন্য ক্যাম্পাসের গুরুত্বপূণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে থাকবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪