যানজট নিরসনে মার্চেই গুরুত্বপূর্ণ দুটি সড়ক ওয়ানওয়ে করা হবে : লিটন

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, যানজট নিরসনে নগরীর দুইটি গুরুত্বপূর্ণ সড়ক ওয়ান ওয়ে করা হবে। নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট ও লক্ষিপুর ঝাউতলা এই দুইটি গুরুত্বপুর্ণ সড়কে দিনের প্রায় প্রতিটি সময় যানজট লেগেই থাকে। তাই এই দুটি সড়ক যানজট মুক্ত করাল লক্ষে আরএমপি ও সিটি করপোরেশন যৌথ উদ্যোগে এই পদক্ষেপ বাস্তবায়ন করবে।

সোমবার বেলা ১১টায় রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) আয়োজিত ‘পুলিশ সেবা সপ্তাহ ২০১৯’ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এই কথা জানান। আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার বিপিএম এর সভাপতিত্বে নগরীর জিরো পয়েন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নগরীতে যানজটের অন্যতম কারণ হিসেবে অতিরিক্ত ব্যটারি চালিত অটোরিকশাকে দায়ী করে তিনি বলেন, রাজশাহীর সড়কে এখন মাত্রাতিরিক্ত অটো। এতে করে এর মালিক, চালক ও যাত্রীদের কোন পক্ষই লাভবান হচ্ছে না। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে নগরীর সকল ব্যাটারি চালিত অটোগুলোকে দুইটি পৃথক রং দিয়ে বিভক্ত করা হবে। আর সেই রং অনুসারে একই দিনের দুই বেলা বা দুই দিনে বিভক্ত করে অটোগুলোকে চলাচল করতে হবে। আর এটি করা হবে সকল পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে। এভাবে ইন্ডিয়ার সড়কে অটো সুশৃঙ্খল ভাবে চলাচল করছে।

এসময় তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রশংসা করে বলেন, দেশের সাধারণ মানুষ বিপদে পড়লে যে কটি বাহিনীকে স্বরণ কের তাদের মধ্যে পুলিশ বাহিনী অন্যতম।

আলোচনা সভা শেষে বেলুন ও পায়ড়া উড়িয়ে পুলিশ সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। পরে নর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। এসময় র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষি করে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও মহানগর পুলিশের সদস্যবৃন্দ।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন