রাজশাহীতে আরেকটি ১০০০ শয্যার হাসপাতাল হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

রাজশাহী

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার জন্য আইন পাস হয়ে গেছে। এটি এখন আর কোনো স্বপ্ন নয়, এটি বাস্তব। রাজশাহীতে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার কাজ এগিয়ে চলেছে। এখানে বর্তমানে যে মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে সেখানে নয়, মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে অন্য জায়গায়। বিশ্ববিদ্যালয়ের সঙ্গে থাকবে অন্তত এক হাজার বেডের হাসপাতাল।

অর্থাৎ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়াও রাজশাহীতে আরেকটি এক হাজার বেডের হাসপাতাল হচ্ছে। মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা দেখা হচ্ছে। খুব শিগগির এটি চালু করার প্রক্রিয়া শুরু হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসক ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ সব কথা বলেন। এ সময় তিনি চিকিৎসকদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান এবং চিকিৎসক ও নার্সদের বিভিন্ন সমস্যার কথা শোনেন।

সব এলাকার মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার আহ্বান জানিয়ে চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুধু ঢাকায় থাকার প্রবণতা কমাতে হবে। গ্রামের মানুষের চিকিৎসাও নিশ্চিত করতে হবে। এ জন্য চিকিৎসকদের ঢাকাকেন্দ্রিক প্রবণতা কমাতে উদ্যোগ নেওয়া হবে।

2 thoughts on “রাজশাহীতে আরেকটি ১০০০ শয্যার হাসপাতাল হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

  1. বাংলাদেশ জিন্দাবাদ শহিদ জিয়া অমর হোক খালেদাজিয়া ভয় নাই রাজপথ ছারিনাই তারুন্নের অহংকার তারেকজিয়া লও লও সালাম! লিয়াকত হোসেন কেন্দ্রীয় সদস্য জিয়া সান্সকীতিক সংগঠন জিসাস সাবেক সহ-সভাপতি রাজশাহী মহানগর!

Comments are closed.