রাজশাহীজুড়ে ভারি বৃষ্টিপাত ; নগরবাসীর স্বস্তির নিঃশ্বাস

রাজশাহী

রাজশাহী অঞ্চলে অবশেষে স্বস্তির বৃষ্টি নেমেছে। সহনীয় হতে শুরু করেছে তাপমাত্রা। বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয়েছে রিমঝিমিয়ে এখনো চলছে প্রত্যাশিত এ বৃষ্টি। ভারি বৃষ্টিতে রাজশাহী নগরীর বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়লেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন বাসিন্দারা।

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক শহিদুল ইসলাম জানান, গত ৫ সেপ্টেম্বরের পর থেকে রাজশাহী অঞ্চলের বৃষ্টিপাত হয়নি। ফলে প্রখর রোদে অসহনীয় হয়ে উঠছিলো চারপাশ। দুপুরের দিকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেসিয়াস।

তবে সমুদ্রে নিম্মচাপের প্রভাবে বৃহস্পতিবার বিকেল থেকে বৃষ্টি শুরু হয়। নেমে আসে তাপমাত্রা। এদিনের দিনের সর্বনি¤্ন তাপমাত্রা ছিলো ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে প্রায় সপ্তাহ জুড়েই তাপমাত্রা উঠা-ামান করছিলো প্রায় ৩৭ ডিগ্রি মেলসিয়াস থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার রাজশাহীতে বিকেল ৪টায় শুরু হয়েছে বৃষ্টিপাত। শুরুর দিকে দীর্ঘ সময় ধরে ভারি বৃষ্টিপাত হয়েছে। রাত সাড়ে আটটা পর্যন্ত ঝরছিলো রিমঝিমিয়ে বৃষ্টি। ওই পর্যন্ত প্রায় ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এদিকে, তীত্র তাপদাহ ও ভ্যাপসা গরমের পর নামা বৃষ্টিতে প্রাণ ফিরে পেয়েছে নগরী। বিকেলে বৃষ্টি নামতে না নামতেই সানন্দে ভিজেছেন অনেকেই। রাস্তায় এমনকি বাসার ছাদে চলেছে বৃষ্টিযাপন। সব বয়সি মানুষ কিছুক্ষণের জন্য হলেও মেতেছেন এ উৎসবে। ডানা ভিজিয়েছে শহুরে কাক। শীতল হয়েছে পিচমোড়া পথ। সেই সঙ্গে শান্তির স্পর্শ লেগেছে প্রকৃতিতেও।

2 thoughts on “রাজশাহীজুড়ে ভারি বৃষ্টিপাত ; নগরবাসীর স্বস্তির নিঃশ্বাস

Comments are closed.