রাসিকের হোল্ডিং করের মামলা খারিজ

রাজশাহী

জেলা রাজশাহী সদর সহকারী জজ আদালতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পঞ্চবার্ষিক কর নির্ধারণ কার্যক্রমের বিরুদ্ধে দায়ের মামলা খারিজ করে দিয়েছেন আদালত। ফলে বর্তমানে রাসিকের ট্যাক্স নির্ধারণে আর কোনো বাধা রইলো না।

জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফতাবুর রহমানসহ কয়েকজন আইনজীবীর দায়ের করা মামলাটি উভয়পক্ষের শুনানি শেষে গত ৩ আগস্ট খারিজ করেন আদালত।

রোববার (৭ আগস্ট) রাজশাহী সিটি করপোরেশন রাসিক এক প্রেস বিজ্ঞপ্তির মধ্যেমে এ তথ্য নিশ্চিত করেছে। মামলাটি খারিজের ফলে বর্তমানে রাসিকের ট্যাক্স নির্ধারণ কার্যক্রমের ওপরে আর কোন আইনগত বাধা নেই।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বর্তমানে সিটি কপোরেশন কর্তৃক নির্ধারিত হোল্ডিং করের বিষয়ে রিভিউ আবেদনের শুনানি চলছে। গত ৪ আগস্ট পর্যন্ত ৩২ হাজারের অধিক রিভিউ আবেদন নিষ্পত্তি করা হয়েছে। এখনো যে সকল সম্মানিত নাগরিক কর পূনঃনির্ধারণের বিষয়ে রিভিউ আবেদন দাখিল করেননি বা করতে পারেননি তাদের আগামী ৩১ আগস্ট মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

রাসিক কর্তৃপক্ষ জনগণের প্রতি শ্রদ্ধা রেখে হোল্ডিং কর পূণঃনির্ধারণ কার্যক্রম পরিচালনা করছেন। দাখিলকৃত আপত্তিসমূহ সহানুভূতির সহিত বিবেচনা করা হচ্ছে এবং হবে।

খবরঃ বাংলামেইল২৪