রাজশাহীতে জ্যৈষ্ঠে ভারি বর্ষণ

রাজশাহী

সকাল থেকে গুমটে গরম। রমজানে রোজদারদের হাঁসফাঁস প্রাণ। সন্ধ্যায় নগরজুড়ে নেমে আসে ভারি বর্ষণ। রাজশাহীতে বৃষ্টিাপাত রেকর্ড করা হয়েছে ৬৩.৪ মিলিমিটার। বৃষ্টিপাতের সঙ্গে ঝড়োহাওয়া ও বজ্রপাতের ঘটনাও ঘটেছে। ইফতারের আগে বর্ষণে গরম থেকে স্বস্তি মিললেও জলাবদ্ধাতার কারণে ভোগান্তিতে পড়েছে মানুষ।

রাজশাহী আবহওয়া অফিসের তথ্য অনুযায়ি, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে নগরীতে ভারি বর্ষণ শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপি এ বর্ষণে নগরজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। নগরীর নি¤্নাঞ্চল উপশহর, তেরখাদিয়া, সাহেববাজার, সাধুর মোড়সহ বেশ কিছু এলাকায় রাস্তায় হাঁটু জল হয়। এতে সাধারণ মানুষের চলাচলের অসুবিধার সৃষ্টি হয়।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, ৪০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হলে সেটাকে ভারি বৃষ্টিপাত বলা হয়। রাজশাহীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৬৩.৪ মিলিমিটার। বৃহস্পতিবার রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনি¤্ন তাপমাত্রা ছিলো ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে ইফতারের শেষ সময় নগরজুড়ে বৃষ্টিপাত হওয়ায় ইফতার বিক্রি করা দোকানিরা পড়েন বিড়ম্বনায়। শেষ মুহুর্তে বেচাকেনা পণ্ড হয়ে যায়।

নগরীর দড়িখরবোনা মোড়ের ইফতারি বিক্রেতা নুর ইসলাম জানান, প্রতিদিন সাধারণত ইফতার বিক্রির আগে কেনাবেচা বৃদ্ধি পায়। এমন সময় ঝড়বৃষ্টিতে ক্ষতির মুখে পড়তে হয়েছে তাদের। অনেক ইফতার সামগ্রী বিক্রি হয়নি। যেগুলো পরের দিন আর বিক্রি করা যাবে না। এদিকে, বৃষ্টির পরে রাস্তায় যান চলাচল কমে যায়। পথচারীরা বাড়ি ফিরতে অটোরিকশা ও রিকসায় দ্বিগুন টাকা গুনতে হয়েছে।

খবরঃ দৈনিক সানশাইন

3 thoughts on “রাজশাহীতে জ্যৈষ্ঠে ভারি বর্ষণ

Comments are closed.