নিঃসঙ্গ হনুমান রাজশাহীর লোকালয়ে

রাজশাহী

কয়েকদিন থেকে ঘুরে বেড়াচ্ছে সে। নগরীর বুলনপুর, কোর্ট, হড়গ্রাম থেকে পদ্মার চর সব এলাকায় দেখা যাচ্ছে তাকে। কারো ঘরের ছাদে, জানালার কার্নিশে বসে থাকছে। কেউ কলা, কেউ রুটি ছুড়ে দিচ্ছে তাকে। কেউ আবার ঢিল ছুড়ছে। এভাবেই চলছে কয়েকদিন থেকে।
গত সোমবার প্রথম তাকে দেখা যায় নগরীর ভেড়িপাড়া মোড়ে। তার পর থেকে সে দাপিয়ে বেড়াচ্ছে পুরো এলাকা। প্রথম অবস্থায় সবাই ধারনা কর ছিল শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান থেকে হয়তো বেরিয়ে এসেছে। তবে খোঁজ নিয়ে এর সত্যতা পাওয়া যায় নি।

এলাকাবাসীর দাবি হয়তো এসেছে ভারত থেকে। এর আগেও ভারত থেকে মালগাড়ি চেপে দেশে আসে এক দল হুনুমান। সেই দলেরই সদস্য হয়তো এটি। আবার কেই বলছেন পদ্মার ওপারে ভারত সীমান্ত দিয়েই চলে এসেছে।

বুলনপুর এলাকার অধিবাসী শহিদুল ইসলাম বলেন, হুনুমানটির কোনো সঙ্গী চোখে পড়েনি। সে এলাকায় যতক্ষণ থাকছে খুব শান্ত আচরণ করছে। কেউ কিছু খেতে দিলে খাচ্ছে। কোনো হিং¯্র আচরণ চোখে পড়েনি। তবে ঢিল ছুড়লে তেড়ে আসছে। বন বিভাগের উচিৎ এই বন্য প্রানীটিকে আটক করে কোনো বনানঞ্চলে ছেড়ে দেয়া লোকালয়ে এরা বেশি দিন টিকতে পারবে না। কেউ এর ক্ষতি করতে পারে বলে মনে করেন তিনি।

খবরঃ ডেইলি সানশাইন

4 thoughts on “নিঃসঙ্গ হনুমান রাজশাহীর লোকালয়ে

Comments are closed.