রাসিকের ৭৫২ কোটি টাকার বাজেট ঘোষণা

রাজশাহী

আয় ও ব্যয় সমান রেখে ২০১৮-১৯ অর্থবছরের জন্য রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৭৫২ কোটি এক লাখ ৮১ হাজার ৯৬৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মে) বিকেলে নগর ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে প্রস্তাবিত এ বাজেট ঘোষণা করেন মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

এর আগে দুপুরে রাসিকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মেয়র বুলবুল। ওই সভায় বাজেট অনুমোদন হয়। চলতি অর্থবছরের জন্য রাসিক ৫৬৫ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৩০৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছিল। তবে সংশোধন হয়ে তা হয়েছিল ২৬২ কোটি ২৭ লাখ ১৯ হাজার ৩০৩ টাকা।

সংবাদ সম্মেলনে মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, এটিই তার মেয়াদের সর্বশেষ বাজেট। তাই এ বাজেটে নগরবাসীর স্বার্থকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। সরকারের সহযোগিতা থাকলে বাজেটের পূর্ণ বাস্তবায়ন সম্ভব। এ বাজেট দিয়েই সম্ভব ক্লিন সিটি, গ্রিন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি ও স্মার্ট সিটি নির্মাণ।

নির্বাচিত হওয়ার পর বাস্তবায়ন করা প্রকল্প ও আগামীর পরিকল্পনা তুলে ধরে মেয়র বলেন, দায়িত্ব গ্রহণের পর তিনি একটি প্রস্তাবিত বাজেট ও একটি সম্পূরক বাজেট ঘোষণা করেছিলেন। এরপর ক্ষমতার বাইরে ছিলেন ২২ মাস। ৬০ মাসের জন্য নগরবাসীর ভোটে নির্বাচিত হলেও সব মিলিয়ে দায়িত্বে আছেন মাত্র ২৭ মাস। এ সময়ের মধ্যে নিজের সবটুকু দিয়েই নগরবাসীর জন্য কাজ করেছেন। আসন্ন নির্বাচনে এ বৈষম্য ও অপরাজনীতি বিচারের দায়িত্ব নগরবাসীর ওপর ছেড়ে দেন তিনি।

সংবাদ সম্মেলনে রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম, রাসিকের অর্থ ও সংস্থাপন কমিটির সভাপতি ও ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল হামিদ সরকার টেকন, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪