রাবিতে এক বিদেশিকে আরেক বিদেশি শিক্ষার্থীর মারধর

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

তুচ্ছ ঘটনার জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই জন বিদেশি শিক্ষার্থীর মধ্যে মারধরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরির ডাইনিয়ে এঘটনা ঘটেছে বলে জানা যায়।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম ডোমেন জোসেফ। তিনি ইউনিভার্সিটি অফ নিউ মেক্সিকো’র শিক্ষক। তার দেশের বাড়ি আমেরিকা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফোকলোর বিভাগে পিএইচডি করতে এসেছেন। অপরদিকে মারধরকারী শিক্ষার্থী রুপোষ কুমার মিত্রের বাড়ি নেপাল। তিনি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগের দিত্বীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে দশটার দিকে ওই দুই শিক্ষার্থী খাবার খেতে আসে। এসময় রুপোষ উচ্চস্বরে কথা বললে জোসেফ উচ্চ স্বরে কথা বলতে নিষেধ করলে তাদের দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে জোসেফ গালিগালাজ করলে রুপোষ জগ দিয়ে তার মাথায় আঘাত করে। এতে জোসেফের মাথায় জখম হয়। পরে তাকে বিশ্ববিদ্যালয়েল চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এবিষয়ে জোসেফ বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ পত্রে তিনি বলেন, গতকাল রাতে রুপোষ ডাইনিয়ে উচ্চ স্বরে কথা বলছিল। তখন আমি বারন করি। কিন্তু সে শুনেনি। পরে বুধবার সকালে আবার ডাইনিয়ে উচ্চস্বরে কথা বললে আমি বারন করি। কথা বলার একপর্যায়ে সে আমাকে জগ দিয়ে মাথায় আঘাত করলে মারত্মক জখম হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক রুপোষ লুৎফর রহমান বলেন, ‘আমি ঘটনা স্থলে যেতে পারিনি। তবে ঘটনা শোনার পর আমি দুইজন সহকারী প্রক্টর পাঠিয়েছিলাম। যতদূর শুনেছি বিদেশি দুই শিক্ষার্থীর মধ্যে কথাকাটি হয়েছে। পরে একজন অপরজনকে জগ দিয়ে অঘাত করলে মাথায় অল্প অঘাত পায়। প্রাথমিক চিকিৎসা পর এখন সে তাকে সুস্থ আছে।’

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন