রেলযোগে রাজশাহী টু গোপালগঞ্জ : চালু হলো ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’

রাজশাহী

রাজশাহী থেকে গোপালগঞ্জে উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন। শুক্রবার (২ নভেম্বর) বিকেল সাড়ে তিনটায় ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনের রাজশাহী থেকে ছেড়ে যায়।

এর আগে সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা রেলস্টেশন থেকে ৭৮৩নং টুঙ্গিপাড়া এক্সপ্রেস ছেড়ে আসে রাজশাহীতে। ট্রেনটি ঈশ্বরদী জংশন হয়ে দুপুর দেড়টার দিকে রাজশাহীতে পৌঁছায়। ছয় ঘণ্টায় ট্রেনটি ২৫৬ কিলোমিটার যাত্রা করবে।

রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের ম্যানেজার গোলাম মোস্তাফা জানান, টুঙ্গিপাড়া এক্সপ্রেস ৭৮৩ নম্বর (আপ) ট্রেনটি মাত্র ছয় ঘণ্টায় ২৫৬ কিলোমিটার পথ পাড়ি দেবে। প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে ট্রেনটি গোপালগঞ্জের গোবরা থেকে ছাড়বে। দুপুর ১টা ৩০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছাবে। পরে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ৭৮৪ নম্বর (ডাউন) টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৩টা ৩০ মিনিটে গোবরার উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে রাত ১০টায়।

অনুষ্ঠানে জানানো হয়-রাজশাহী থেকে শোভন সিটের ভাড়া ২৫০ টাকা, শোভন চেয়ার ২৯৫ টাকা, প্রথম শ্রেণির চেয়ার ৩৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। দু’টি ট্রেনেই আটটি করে কোচ রয়েছে। সর্বমোট ১৬টি কোচ গোবরা-রাজশাহী ও রাজশাহী-গোবরা রুটে চলাচল করবে। ৭৮৩ নম্বর (আপ) ও ৭৮৪ নম্বর (ডাউন) সপ্তাহে সোমবার বন্ধ থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলের মহা ব্যবস্থাপক মজিবুর রহমান, প্রধান প্রকৌশলী আলহাজ রমজান আলী, চীফ কমার্শিয়াল ম্যানেজার, সিসিআরএনবি, চীফ পার্শনাল অফিসার মো: শহিদুল ইসলম, রেল শ্রমিকলীগের আরবিআর শাখার সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাক মেহেদি হাসন, ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদ আক্তার হোসেন, মহিলা সম্পাদিকা সুফিয়া খাতুন ও রেলের কর্মচারীসহ স্থানীয় বিপুল সংখ্যক মানুষ।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন