আজ নগর পরিষ্কারে নামছে রাসিক

রাজশাহী

বিগত সময়ে পরিষ্কার পরিচ্ছন্নতায় নানান অব্যবস্থাপনার কারণে রাজশাহী মহানগরীর বিভিন্ন জায়গায় ময়লা আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকছে। এতে করে পরিবেশ যেমন দুষিত হচ্ছে তেমন নাগরিকরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। তাই, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরপরেই নগর পরিচ্ছন্নের কাজে হাত দিয়েছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ (বৃহস্পতিবার) থেকে পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হচ্ছে।

মহানগরীর পরিচ্ছন্ন কার্যক্রম জোরদারে রাজশাহী সিটি করপোরেশন এক যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করেছে। রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কাজের উদ্বোধন করবেন।
৮ নভেম্বর দুপুর ১টা ৪৫ মিনিটে সাহেব বাজার বড় মসজিদের সামনে প্রতিকী ঝাড়–, ১টা ৫৫ মিনিটে আরডিএ মার্কেটের সামনে ডাস্টবিন বিতরণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

এরপরে ১০ নভেম্বর সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীপুর মোড়ে প্রতিকী ঝাড়–, লক্ষ্মীপুর দাদু ফার্মেসীর সামনে ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান।

দেশের অন্যতম সিটি কর্পোরেশন হিসেবে রাজশাহী ইতোমধ্যে পরিচ্ছন্ন নগরী হিসেবে সমৃদ্ধ লাভ করেছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা আরো আধুনিক ও যুগোপযোগী করার জন্য ইউপিইএইচএসডিপি হতে প্রাপ্ত প্লাস্টিক ডাস্টবিনসমূহ ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে বন্টনের উদ্যোগ গ্রহণ করেছে।

নিমল বায়ু ও পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য রাজশাহী মহানগরীর সুনাম অনেক। সেই সুনাম ধরে রাখাতেই মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন দায়িত্ব পাওয়ার পর থেকেই নানান কার্যক্রম শুরু করেছে। সম্প্রতি এক অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ার মধ্যে সুন্দর বসবাসযোগ্য নগরী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

এ কার্যক্রমকে সফল করতে মঙ্গলবার নগর ভবনে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে ব্যবসায়ী তথা সম্মানিত মহানগরবাসীর সহযোগিতা কামনা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন