দক্ষ তরুণরা দেশের উন্নয়নে সহায়ক : মেয়র লিটন

রাজশাহী

দক্ষ তরুণদের দেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়ক শক্তি হিসেবে উল্লেখ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, সরকারের বাস্তবমুখী পদক্ষেপে এসব তরুণ দিনে দিনে দক্ষ জনশক্তি হয়ে উঠছেন।

শনিবার সকালে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে আঞ্চলিক স্কিল কম্পিটিশিনের উদ্বোধনীতে এসব কথা বলেন মেয়র লিটন।

RCC-Mayor--Photo

তিনি বলেন, বাঙালি সহজাতভাবেই মেধাবী। নানারকম হাতেকলমে কাজের মাধ্যমে তাদের দক্ষ করে তুলছে সরকার। দক্ষ তরুণ জনগোষ্ঠী শ্রম বাজারে চাহিদা মিটিয়ে বিদেশে যাবে। তাদের পাঠানো অর্থে দেশের বিশাল বাজেট হবে, উন্নয়ন হবে, কল্যাণ হবে। তারা নিজ পরিবার, এলাকা ও দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

মেয়র লিটন বলেন, দেশের বিভিন্ন জায়গায় স্কিল ডেভেলপমেন্টের জন্য ভোকেশনাল কোর্সগুলো চালু করেছে। আরও নতুন নতুন কোর্স চালু করা হচ্ছে। একেবারে জেলা থেকে উপজেলা পর্যায় পর্যন্ত এ অগ্রগতি নিয়ে যাচ্ছে সরকার। এর লক্ষ্য হচ্ছে দক্ষ জনশক্তি গড়ে তোলা। দক্ষতা বাড়ায় বিশ্বের শ্রমবাজার বাংলাদেশিদের দখলে আসছে।

RCC-Mayor--Photo

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে এ নিয়ে আয়োজিত র্যালিতে অংশ নেন। র্যালিটি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে শুরু হয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর ঘুরে পুনরায় ইনস্টিটিউটের সামনে গিয়ে শেষ হয়।

র্যালিতে অংশ নেন- রাসিক প্যানেল মেয়র ও কাউন্সিলর রজব আলী, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ প্রমুখ।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪