রাজশাহীতে একটি ছাড়া পুরনোদের হাতেই নৌকার হাল

রাজশাহী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনের রেখে আওয়ামী লীগ তাদের দলীয় প্রার্থীদের নামে চিঠি ইসু করা শুরু করেছে। রবিবার সকাল থেকে ৩০০টির মধ্যে ২৩০টি আসনের প্রার্থীদের নামে চিঠি ইসু করা হয়েছে বলে জানা গেছে। বাঁকি আসনগুলো শরীক দলগুলোর জন্য রাখা হতে পারে। রোববার (২৫ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু এভিনিউ এর আ.লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরযুক্ত চিঠি আনুষ্ঠানিকভাবে দেয়া শুরু হয়েছে।

এদিকে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এদিন দুপুর পর্যন্ত রাজশাহীর ছয়টি আসনের মধ্যে চারজনের দলীয় মনোনয়ন নিশ্চিত করা হয়েছে। এরা হলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে আয়েন উদ্দিন এমপি, রাজশাহী-৪ (বাগমারা) আসনে প্রকৌশলী এনামুল হক ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।


তবে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন চিঠি দুপুর পর্যন্ত কেউ পাননি বলে নিশ্চিত করেছে দলটির স্থানীয় নেতৃবৃন্দ। বর্তমান সাংসদ আব্দুল ওয়াদুদ দারা এ আসন থেকে পরপর দুবার দলীয় মনোনয়ন নিয়ে এমপি নির্বাচিত হলেও; এবার এ আসন থেকে চিকিৎসক মনসুর রহমান মনোনয়ন পাচ্ছেন বলে জোর গুঞ্জন রয়েছে। আর রাজশাহী-২ (সদর) আসন মহাজোটের তালিকায় রয়েছে।

মনোনয়ন চিঠি হাতে পাওয়ার পর নিজ নিজ আসনে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছেন তাদের সমর্থকরা। তানোর ও গোদাগাড়ীতে ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা, পবা, মোহনপুর আয়েন উদ্দিন, বাগমারায় এনামুল হকের পক্ষে ও বাঘা-চারঘাটে শাহরিয়ার আলমের পক্ষে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করে হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে নৌকার পক্ষে শ্লোগান দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন