রাজশাহীর ৬ আসনে ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাজশাহী

রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গত ২৩ নভেম্বর থেকে বুধবার (২৮ নভেম্বর) পর্যন্ত রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন মোট ৬৭ জন।

রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এসএম কাদের সাংবাদিকদের বলেন, রাজশাহীর ছয়টি আসনে মোট ৪৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে রাজশাহী-১ আসনে ১২ জন, রাজশাহী-২ আসনে ৮ জন, রাজশাহী-৩ আসনে ১০ জন, রাজশাহী-৪ আসনে ৫ জন, রাজশাহী-৫ আসনে ১১ জন এবং রাজশাহী-৬ আসনে ৭ জন।

তিনি আরও বলেন, রাজশাহীতে সবমিলিয়ে মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন ৬৭ জন। এর মধ্যে ২৪ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেননি।

মনোনয়নপত্র দাখিল করেছে যারা
রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) : আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম পিয়ারুল, ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান, বাসদের আলফাজ হোসেন, স্বতন্ত্র প্রার্থী ও জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, সাইদুর রহমান, শহিদুল কবির শিবলী ও সুজা উদ্দিন।

রাজশাহী-২ (সদর) : ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, বিএনপির মিজানুর রহমান মিনু, সাহিদ হাসান, জাতীয় পার্টির খন্দকার মোস্তাফিজুর রহমান, ইসলামী আন্দোলনের ফয়সাল হোসেন, সিপিবির এনামুল হক, এনপিপির সাইফুল ইসলাম স্বপন ও স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) : আওয়ামী লীগের আয়েন উদ্দিন, নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম মতিউর রহমান মন্টু, নগর জাতীয় পার্টির সভাপতি শাহাবুদ্দিন বাচ্চু, ইসলামী আন্দোলনের ফজলুর রহমান, সাম্যবাদী দলের সাজ্জাদ আলী, এলডিপির মনিরুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াত নেতা অধ্যাপক মাজিদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান।

রাজশাহী-৪ (বাগমারা) : আওয়ামী লীগের প্রকৌশলী এনামুল হক, বিএনপির সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর ও সাবেক এমপি আবু হেনা, যুক্তফ্রন্টে সরদার সিরাজুল করিম ও ইসলামী আন্দোলনের তাজুল ইসলাম।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) : আওয়ামী লীগের ডা. মুনসুর রহমান ও ওবায়দুর রহমান, বিএনপির সাবেক এমপি নাদিম মোস্তফা, জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বকর সিদ্দিক ও বিএনপি নেত্রী মাহমুদা হাবীবা, জাতীয় পার্টির আবুল হোসেন, বিএনএফের মখলেসুর রহমান, জাকের পার্টির শফিকুল ইসলাম, ইসলামী আন্দোলনের রুহুল আমিন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি তাজুল ইসলাম মো. ফারুক।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) : আওয়ামী লীগের শাহরিয়ার আলম, বিএনপির আবু সাঈদ চাঁদ, জেলা বিএনপির সহ-সভাপতি বজলুর রহমান, নুরুজ্জামান খান মানিক, জাতীয় পার্টির ইকবার হোসেন ও ইসলামী আন্দোলনের আব্দুস সালাম সুরুজ।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪