দিনরাত ট্রাকের দখলে সংকীর্ণ সড়ক

রাজশাহী

রাজশাহী নগরীর সিরোইল কলোনীর প্রধান সড়ক দখল করে দিনের পর দিন একাধিক ট্রাক দাঁড়া করিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। ফলে সৃষ্টি হচ্ছে যানজট। এতে করে স্থানীয় বাসিন্দাসহ আশপাশের এলাকার পথচারীদের সড়ক দিয়ে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় সার গুদাম থেকে ট্রাক ভর্তি করে সার তুলতে এই ট্রাকগুলোকে সড়ক দখল করে রাখা হচ্ছে।

রবিবার সরেজমিনে সিরোইল কলোনীতে অবস্থিত সারের গোডাউনের সামনের সড়কে গিয়ে দেখা যায়, গুরুত্বপূর্ণ সড়কটি জুড়ে রাত থেকে প্রায় ১৫ থেকে ২০টির মতো ট্রাক দাঁড়া করিয়ে রাখা হয়েছে। আর সার গোডাউনের সামনে থেকে শুরু করে ট্রাকের সারিবদ্ধ লাইনটি গিয়ে ঠেকেছে খাদ্য গোডাউনের সামনের সড়ক পর্যন্ত। এদিকে সংকীর্ণ এই সড়কে বড় ট্রাকগুলো দিন-রাত দাড়া করিয়ে রাখায় সড়কটিতে সবমসয় যানজট লেগেই থাকছে।

সড়ক দখল করে ট্রাক রাখা এক চালকের সাথে কথা হলে তিনি বলেন, সার গোডাউন থেকে ডিলারের জন্য সার নিতে এসেছি। সিরিয়ালি ট্রাকে সার তুলা হচ্ছে। তাই সিরিয়াল দিয়ে ট্রাকগুলো রাখতে হচ্ছে। কিছু করার নাই। দিন শেষ হলেও সিরিয়াল ধরে রাখতে রাতেও ট্রাকগুলো রাস্তায় রাখতে হচ্ছে। পরের দিন এই সিরিয়াল অনুসারে সার গুদাম থেকে সার দেয়া হবে।

এলাকার ভুক্তভোগী বাসিন্দা সমসের বলেন, প্রায় এক সপ্তাহের বেশি হয়ে গেল এই ট্রাকগুলোকে দিন-রাত রাস্তা দখল করে রাখা হচ্ছে। এতে করে রাস্তায় চলাচলে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। একই এলাকার বাসিন্দা রনি বলেন, কলোনীর সারের গুদাম থেকে খাদ্য গুদাম পর্যন্ত প্রায় ৫শ মিটার রাস্তা দখল করে রাখা হচ্ছে ১৫ থেকে ২০টার মতো ট্রাক। দিন-রাত এভাবে রাস্তা দখল করে ট্রাক রাখার ফলে অন্য গাড়ি এই রাস্তা দিয়ে চলতে গেলে যানজটের সৃষ্টি হচ্ছে। এছাড়া এই রাস্তায় বাড়ছে সড়ক দুর্ঘটনার ঝুঁকি। তিনি আরও জানান, এই সারের তিব্র দুর্গন্ধে এলাকাবাসী স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। এনিয়ে বহুদিন থেকেই স্থানীয়রা সংবাদ সম্মেলন ও বিভিন্ন জনপ্রতিনীধিদের কাছে অভিযোগ করে আসছেন। এলাকবাসীর দাবি দ্রুত সময়ের মধ্যে এলাকা থেকে সারের গুদামটি সরিয়ে নিয়ে তাদের এই দুর্ভোগ কমনো হোক।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন