যান্ত্রিক ত্রুটি, শাহ মখদুমে আটকে গেলো বিমান

রাজশাহী

যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে আটকে গেছে বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) একটি প্লেন। বাতিল করা হয়েছে নির্ধারিত ফ্লাইটও।

শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টায় প্লেনটি রাজশাহী থেকে ঢাকার হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার কথা ছিল। কিন্তু তা আর হয়ে হয়ে উঠেনি যান্ত্রিক ত্রুটির কারণে।

হযরত শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন।

সেতাফুর রহমান বলেন, শনিবার দুপুর আড়াইটায় বাংলাদেশ বিমানের ওই প্লেনটি ঢাকা থেকে যাত্রী নিয়ে শাহ মখদুম বিমানবন্দরে অবতরণ করে।

পরে বিকেল ৩টায় ৭৪ জন যাত্রী নিয়ে আবারও ঢাকায় যেতে প্লেনটি আকাশে উড্ডয়নের চেষ্টা করে। তখন অভ্যন্তরে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। দু’বার চেষ্টা করেও প্লেনটি উড্ডয়নে ব্যর্থ হয়। এ সময় ওই ফ্লাইটটি বাতিল করা হয়। পরে ওই প্লেনটি শাহ মখদুম বিমানবন্দরেই থেকে যায় শেষ পর্যন্ত।

ব্যবস্থাপক সেতাফুর রহমান আরও বলেন, প্লেনের পাইলট আমাকে যান্ত্রিক ত্রুটির কথা জানিয়েছেন। রোববার (১৩ জানুয়ারি) ঢাকা থেকে বিমানের ইঞ্জিনিয়াররা রাজশাহী আসবেন। তারা এসে প্লেনটির ত্রুটি পরীক্ষা করবেন। এর পরই ফ্লাইট ঢাকায় উড়বে।

এদিকে, বিমানের ফ্লাইট বাতিল হওয়ায় পরপরই ইউএস বাংলার একটি ফ্লাইট ছিল। ওই প্লেনেই ৭/৮ জন যাত্রী ঢাকায় যান। তবে অন্য যাত্রীরা ফিরে যান বলে জানান সেতাফুর।

রাজশাহী বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, বিমানের ওই ফ্লাইট বাতিল হওয়ায় ফিরে যাওয়া যাত্রীদের পরিবহনের ব্যবস্থা করে দেওয়া হয়। প্লেনটিতে যাত্রী হিসেবে সরকারের একজন অতিরিক্ত সচিব, কয়েকজন বিদেশিসহ ৭৪ জন ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪