তিন চাকার গাড়ি পুকুরে ফেললো রাজশাহী হাইওয়ে পুলিশ

রাজশাহী

মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়ক থেকে তিন চাকার গাড়ি জব্দ করে পুকুরে ফেলে দিলো রাজশাহী হাইওয়ে পুলিশ।

রোববার (২৬ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর কুঠিপাড়া এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে এ অভিযান চালানো হয়।

দুপুর ২টা থেকে ৪টার মধ্যে মহাসড়ক থেকে আটক করে পুকুরে ফেলা হয় ১০টি ব্যাটারিচালিত অটোরিকশা, পাঁচটি অটোরিকশা ভ্যান ও পাঁচটি সিএনজিচালিত অটোরিকশা।

রাজশাহী শিবপুর হাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান  বলেন, সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ তিন চাকার গাড়ি। তাই তিন চাকার গাড়ি যাতে মহাসড়কে চালাচল করতে না পারে তাই এ অভিনব ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, শনিবার (২৫ আগস্ট) নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। মর্মান্তিক এ ঘটনার পর মহাসড়কে তিন চাকার গাড়ি যাতে চলাচল করতে না পারে সেজন্য পুলিশের উচ্চপর্যায় থেকে কঠোর নির্দেশনা এসেছে।

নির্দেশনা অনুযায়ী তারা এ অভিযানে নেমেছেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এর আগে লালপুরে বাসের ধাক্কায় লেগুনার ১৫ যাত্রী নিহত হন। নিহতদের মধ্যে দু’জন শিশু, সাতজন পুরুষ ও ছয়জন নারী ছিলেন। এ ঘটনায় আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কমপক্ষে ১৪ জন।  শনিবার (২৫ আগস্ট) বিকেলে নাটোর-পাবনা মহাসড়কের ক্লিক মোড়ের সাদিয়া ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার পর রোববার (২৬ আগস্ট) সকাল থেকে জেলার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪