মেয়র পদে লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে রোববার (২৪ জুন) পর্যন্ত ২০৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র প্রার্থী রয়েছেন একজন। এই পদের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে তুলেছেন ১৫৬ জন ও নারী কাউন্সিলর পদে ৪৯ জন। যাদের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। এর মধ্যে ৩ জন সাধারণ কাউন্সিলর পদ প্রার্থী ও ১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদ প্রার্থী রয়েছেন।

রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আতিয়ার রহমান  জানান, রোববার দুপুরে মেয়র পদে এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ১৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ১৬ জন সাধারণ কাউন্সিলর ও ২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদ প্রার্থী। মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী।

এদিকে, আওয়ামী লীগ নেতা নওশের আলী বলেন, খায়রুজ্জামান লিটন ঢাকায় অবস্থানের কারণে মনোনয়নপত্র সংগ্রহের সময় জেলা নির্বাচন কার্যালয়ে যেতে পারেন নি। তাই তার পক্ষে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার দিন প্রার্থী উপস্থিত থাকবেন।

এর আগে ২০১৩ সালের ১৫ জুন সুষ্ঠুভাবে রাজশাহী সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল আনুযায়ী আগামী ৩০ জুলাই এই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২৮ জুন, যাচাই-বাছাই ১ ও ২ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই এবং ১০ জুলাই প্রতীক বরাদ্দ শেষ করা হবে। নির্বাচনে ৩০ জুলাই সকাল থেকে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪