চকবাজার ট্র্যাজেডিতে তারকাদের শোক

জাতীয়

শোক-কান্না-স্তদ্ধতা আর লাশের গন্ধে মুহ্যমান সারাদেশ। মৃত্যু আর মৃত্যু। হ্যা, চকবাজারের অগ্নিকাণ্ডের নির্মম ঘটনায় শোকাচ্ছন্ন দেশ। এ শোকের মিছিল এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নিহতদের জন্যে শ্রদ্ধা-প্রার্থনা করছেন দেশের সবশ্রেণীর মানুষ। বিনোদন অঙ্গনের তারকারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে গভীর শোক প্রকাশ করেছেন। নিহতের পরিবারের প্রতি শোক আর সমবেদনা জানিয়েছেন অনেক তারকারা পোস্ট দিয়েছেন।

অগ্নিকাণ্ডের নির্মম এই ঘটনা নিয়ে চিরকুট ব্যান্ডের ভোকালপ্রধান শারমিন সুলতানা সুমি শোক, সমবেদনা এবং প্রার্থনা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, পুরান ঢাকার চকবাজারের অগ্নিকান্ডের ঘটনায় সারাদেশ এখন শোক আর স্তদ্ধতায় মুহ্যমান।

চকবাজারের আগুনে অসংখ্য নিরীহ প্রাণের সাথে সাথে; আজ পুরো বাংলাদেশের হৃদয় জ্বলে পুড়ে ছারখার। পোড়া গন্ধে এ ক্ষত মুছে যাবার নয়। প্রিয়জন হারানোর বেদনায় মানুষের চোখের জল আর আহাজারিতে যে নির্মম দৃশ্যের অবতারনা; তা ভুলে যাবার নয়।

কিন্তু এত গভীর বিষাদের মধ্যেও যা দেখে কিছুটা হলেও স্বান্ত্বনা খুঁজে পেলাম তা এই ছবিটা। গতকাল রাতে নিজের জীবনকে তুচ্ছ করে আমাদের ফায়ার ব্রিগেডের নিবেদিত প্রাণ মানুষগুলো বিপন্ন অসংখ্য জীবনকে রক্ষা করেছেন। না হলে হয়তো মৃত্যুর মিছিল আরও দীর্ঘ হতে পারতো। আন্তরিক কৃতজ্ঞতা উদ্ধারকাজে অংশ নেয়া হৃদয়বান এমন সকলের প্রতি।

বসন্ত বাতাস, আমের মুকুল, বইমেলা, নানা উৎসব, শিমুল, পলাশ এত রঙ, এত আয়োজন নিয়ে ফেব্রুয়ারি আজও শোকাত্তীর্ণ মাস হতে পারলো না।

যারা চলে গেছেন আল্লাহ তাদের আত্মার শান্তি দিন। আর যারা বেঁচে আছেন, তারা যেনো সুস্থভাবে বেঁচে থাকেন এই প্রার্থনা করছি। সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুন।

অগ্নিকাণ্ডের এই ঘটনায় মডেল-অভিনেত্রী সুজানা জাফর লেখেন, ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মহান আল্লাহ পাক নিহত সবাইকে জান্নাতবাসী করুন,আমিন।

এ প্রসঙ্গে সোমনুর মনির কোনাল লেখেন, ২১ ফেব্রুয়ারী, আমাদের রক্তে রাঙানো দিন হয় কেন?

নির্মম এ ঘটনা নিয়ে শাকিব খান তার অফিসিয়াল পেজ- এ লেখেন,  ঢাকার চকবাজারে গতকাল রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা মারা গেছেন, তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। নিহতদের আত্মার শান্তি কামনার পাশাপাশি পরিবার ও পরিজনদের প্রতি গভীর সমবেদনা রইলো। সেই সাথে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা লেখেন, একরাতের ভেতর ঢাকা শোকের শহর! নিমতলী ট্র্যাজেডির পর এবার চকবাজার! ভারী হয়ে গেছে পুরনো ঢাকার বাতাস, স্বজন হারানোর আর্তনাদে। পুরনো ঢাকার পুনর্বাসন না হলে, রাসায়নিক কারখানা উচ্ছেদ না করলে- এমন আরেকটি ঘটনা কেবল সময়ের ব্যাপার।

আরিফিন শুভ চকবাজার ট্র্যাজেডির ছবি ফেসবুকে পোস্ট করে লেখেন, আমরা স্তব্ধ, আমরা শোকাহত।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে চকবাজার এলাকার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনে একটি পিকআপের সিলিন্ডার বিস্ফোরণের মাধ্যমে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এখনো পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় শতেক।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ২৪